বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯

ছাত্রাবাস স্থাপনের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর প্রতি ছাত্রলীগ নেতার খোলা চিঠি | sstvbangla.com


রিপোর্টার: কলিমুল্লাহ কাজল,
বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর সাধারণ সম্পাদক রাজিবুল হক রাজু  গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে একটি খোলা চিঠি লিখেন।
সম্মানিত পাঠকদের জন্যে নিচে হুবহু চিঠি'টির অনুলিপি দেয়া হল:-
#খোলা_চিঠি
বরাবর
মাননীয় প্রধানমন্ত্রী
জননেত্রী শেখ হাসিনা
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
বড় দুঃখের সাথে কিছু কথা আপনাকে বলা..!!
কারন আমাদের মনের আকুতি আপনি ছাড়া কেউ বূঝেনা..!!
সাধারন ছাত্রছাত্রীদের পক্ষে আমি রাজিবুল হক রাজু, সাধারন সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট শাখা।
আমি মনে করি ছাত্ররাজনীতি মানে সাধারন ছাত্র ছাত্রীদের বিপদে আপদে তাদের পাশে থাকা তাদের অধিকার আদায়ের জন্য কাজ করা!
সমুদ্রকণ্যা বিশ্বের হাজারও পর্যটকের শান্তির ঠিকানা কক্সবাজার। তারমধ্যে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউট কক্সবাজারে কারিগরি শিক্ষার সবচেয়ে বড় শিক্ষাপ্রতিষ্ঠান। যেই প্রতিষ্ঠান থেকে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের উপর ডিপ্লোমা ইন্জিনিয়ার হয়ে বের হয়ে আগামীর বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ায় অংশ নিচ্ছে। প্রতিবছর বাংলাদেশের ৬৪ টি জেলা থেকে শত শত শিক্ষার্থী মেধার ভিত্তিতে চান্সপ্রাপ্ত হয়ে এসে এই পলিটেকনিকে পড়ালেখা করছে। আমার জানামতে কক্সবাজার পলিটেকনিক এর শিক্ষার্থী সংখ্যা বর্তমানে প্রায় ৭ হাজার এদের মধ্যে প্রায় ৫ হাজার শিক্ষার্থি ই কক্সবাজার জেলার বাইরের। তাদের বাড়ি কক্সবাজার জেলার বাইরে হওয়ায় তারা এখানে বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে থাকে। বাসা ভাড়া নিয়ে বাইরে থাকার কারনে তারা সবাই মা বাবার নিয়ন্ত্রনের বাইরে চলে আসে। কারন একটা ছেলের বাড়ি যদি উত্তরবঙ্গে হয় সে যদি পড়ালেখা করার জন্য কক্সবাজার চলে আসে তাহলে সে তার মা বাবার কাছ থেকে অনেক দূরে চলে আসে তার সন্তানটি কি করছে ঠিক মত পড়ালেখা করছে কিনা তার মা বাবা খবর রাখতে পারেনা। যার ফলে সন্তানটি বিভিন্ন ধরনের নেশার সাথে জড়িয়ে পড়ে আর মেয়েটি বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয় এবং শিক্ষার পরিবেশটা অনেকাংশে বিনষ্ট হওয়ার পথে..!!
*স্বাগতম এসএস টিভি বাংলা ওয়েবসাইটে*** আপনার পাশে ঘটে যাওয়া ঘটনা জানিয়ে আপনি ও অবদান রাখতে পারেন আমাদের ওয়েবসাইটে*** মোবাইল :- 01826305666,01825444648 ইমেইল:- sstvbangla.com@gmail.com,Hasanshimul666@gmail.com ওয়েবসাইট:- www.sstvbangla.com ওয়েবসাইট ডেভলাপার :-  রবিউল হাসান শিমুল  
তাই আমি মনে করি বাংলাদেশের ভবিষ্যতের কথা চিন্তা করে দক্ষ ডিপ্লোমা ইন্জিনিয়ার গড়ে তুলার জন্য কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে একটি ছাত্রদের হোস্টেল এবং আরেকটি ছাত্রীদের হোস্টেল করা দরকার। তাছাড়া কক্সবাজার পলিটেকনিক এর ছাত্রছাত্রীর সংখ্যার তুলনাই কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ভবনটি অনেক ছোট। যার ফলে এত ছোট ভবনে ৭ হাজার শিক্ষার্থীর শিক্ষার পরিবেশ ভালভাবে তৈরি হয়ে উঠেনা তাই আরও একটি নতুন ভবন দরকার..!!

উন্নয়নের এই গনজোয়ারে কক্সবাজারে কারিগরি শিক্ষার পরিবেশকে আরও গতিশীল করার জন্য উক্ত দাবিগুলো আপনি পূরন করবেন বলে আমি আশা রাখি.!
অবশ্য এই ব্যাপারে আমি স্থানীয় সংসদ সদস্য, ডিসি, শিক্ষা অফিসার এবং অধ্যক্ষ মহোদয় এর সাথে অনেকবার আলোচনা করেছি কিন্তু তারা বিভিন্ন প্রতিবন্ধকতা দেখানোর কারনে কোন ফলপ্রসু হয়নি!!
মাননীয় প্রধানমন্ত্রী..!!
কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ছাত্রীদের উক্ত সমস্যা সমাধানের জন্য আপনার সহযোগীতা আমার একান্ত প্রয়োজন। আপনার সহযোগীতা পেলে কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা পড়ালেখা শেষ করে দক্ষ ইন্জিনিয়ার হয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে বিশ্বের কাছে একটি সুন্দর সমৃদ্ধশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সর্বাধিক ভূমিকা রাখবে ইনশাআল্লাহ.

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।