বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯

প্রথম ধাপে উপজেলা নির্বাচন ৮ অথবা ৯ মার্চ | sstvbangla.com



আগামী ৩ ফেব্রুয়ারি ৫ম উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। ইসির প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী এবার মোট ৫ ধাপে ভোট গ্রহণ করা হবে। আগামী ৮ অথবা ৯ মার্চ ১ম ধাপে ভোট গ্রহণ হতে পারে।
২৩ তারিখ আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের (ইসি) সভায় এই সিদ্ধান্ত গ্রহন করে।
ইসির বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, ১৮ মার্চ দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ করা হবে , ২৪ মার্চ তৃতীয় ধাপে , ৩১ মার্চ চতুর্থ ধাপে এবং রমজানের পরে পঞ্চম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে ।
জাতীয় সংসদ নির্বাচনের ফল বিএনপি বর্জন করেছে। উপজেলা নির্বাচনে তারা অংশ নেবে না বলে জানিয়েছে। এ অবস্থায় ইসি কি একতরফা নির্বাচনের দিকে যাবে? সাংবাদিকদের এ প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, উপজেলার মেয়াদ মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে। সুতরাং এই সময়ের মধ্যে নির্বাচন শেষ করার বিষয়ে আইনি বাধ্যবাধকতা আছে। কে নির্বাচনে এল, আর কে এল না, সেটা বিবেচ্য বিষয় নয়।
নির্বাচন কমিশনের সচিবালয় থেকে জানা যায়, উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য নির্বাচনের বিধিমালায় সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে শুরুতে এই নির্বাচনে বড় পরিসরে ইভিএম ব্যবহারের চিন্তাভাবনা থাকলেও শেষ পর্যন্ত ইসি সেই চিন্তা থেকে সরে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।