বুধবার, ২৬ জুন, ২০১৯

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত | SSTV বাংলা



এসএসটিভি ডেস্ক:
বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০ টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির উদ্যোগে  বৃক্ষরোপন কর্মসূচীর অনুষ্ঠিত হয়।

১১বিজিবির জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আসাদুজ্জামান বলেন, শুধু গাছ লাগালে চলবে না, গাছের সঠিক পরিচর্যা করতে হবে। ইচ্ছামতো বন নিধন করা যাবে না। গাছ না থাকলে অক্সিজেন তৈরি হবে না। আর অক্সিজেন না থাকলে মানুষ বাঁচবে না। তাই গাছের মতো উপকারী বন্ধু আর নেই।

বৃক্ষরোপন কর্মসূচী উপস্থিত ছিলেন ১১ বিজিবির মেডিকেল কর্মকর্তা ক্যাপ্টেন মশিউর রহমান লিমন, বিজিবির সহকারী পরিচালক মোঃ জামাল হোছাইন, জেসিও ছামিউল ইসলাম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্ঠা মাঈনুদ্দীন খালেদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম কাজল,প্রচার ও দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু, ব্যাটালিয়নের সকল জেসিও, এনসিওসহ বিভিন্ন পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মোনাজাতের মধ্যমে বৃক্ষরোপন কর্মসূচী সমাপ্ত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ১১ বিজিবি জামে মসজিদের খতিব মাওলানা ছিদ্দিকুর রহমান।

১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আসাদুজ্জান এক প্রতিবেদনে জানায়, বৃক্ষরোপন কর্মসূচীতে ব্যাটালিয়নের আওতাধিন ১৪টি বিওপিতে (বর্ডার অবজারবেশন পোষ্ট) ২২ হাজার বনজ,ফলজ ভেষজ ও ঔষিধিসহ বিভিন্ন জাতের গাছ লাগানো হবে। এছাড়াও ব্যাটালিয়ন সদরে আট হাজারের অধিক ছারা রোপন করা হবে

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।