বুধবার, ১০ জুলাই, ২০১৯

বাতাসের ঘূর্ণিপাকে ৫০ বসতবাড়ি বিধ্বস্থ-পেকুয়া

পেকুয়া উপজেলায় প্যারিসিংগাড়া পাড়া, ঝাড়খুনিয়া পাড়া, বাজারের পারা, ম্যাগনামা ইউনিয়ন কালার পাড়াসহ অন্যান্য এলাকায় পঞ্চাশটি ঘরবাড়ি পুড়ে গেছে। এমনকি বায়ু বায়ুচলাচল এমনকি গৃহহীন ছাড়া সবকিছু গ্রহণ।
এ ঘটনায় শিশুসহ একজন নারী আহত হয়েছেন। আহত স্ত্রী রেজিয়া বেগম আবুল হোসেনের স্ত্রী ও তার ছেলের ছেলে মো।

স্থানীয় ইউপি সদস্যরা নিশ্চিত করেছে যে বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে জোরে জোরে বাতাসের কারণে ক্ষতি হয়েছে।

উজতিয় ইউনিয়নের ইউপি সদস্য আব্দুর রহিম বলেন, আমার ওয়ার্ডের ঘূর্ণিঝড়ে জাফর আলম, নুরুল আলম, বেলাল হোসেন, আবুল হাশেম, আবুল হোসেন, শহীদুল্লাহ, আবদু শুক্কুর ও জালাল আহমেদের ঘাটতির কারণে প্রায় ৩০ লাখ রুপি হারিয়ে গেছে। ১০ টির বেশি বাড়িঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ধরনের পরিবার খোলা আকাশে বাস করছে।

সিদ্ধিনিয়া পর ও বাজার পেরের ইউপি সদস্য সিদ্দিক আহমেদ বলেন, আমার ওয়ার্ডের আরাফাহ বেগম, আবদু শুক্কুর, নয়া মিয়া, রবি আলম, মো। হোশিনের ঘর পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। ১০ টির বেশি বাড়িঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় ২০ লাখ রুপি ক্ষতি হয়েছে।

মগনাম ইউনিয়নের চেয়ারম্যান শরফত ​​উল্লাহ চৌধুরী ওয়াসিম বলেন, ৬ টি ঘরবাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। অবিলম্বে আমি স্থান গিয়েছিলাম এবং ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়ে। তাদের ব্যবস্থা করা হচ্ছে যাতে তারা আঘাত পায় না।

উজান্তিয়া ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম জানান, প্রায় ২০ টি বাড়ি সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে। এক নারী ও এক শিশু আহত হয়েছে। তারা অবিলম্বে সাহায্য করা হয়।

পুকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব-উল করিম এই সাইটটি পরিদর্শন করার পরে অবিলম্বে বাতাসের তীব্র বাতাসের কারণে উজান্তিয়া ও ম্যাগনামায় বেশ কয়েকটি বাড়িঘর বিতাড়িত হয়েছে। অত্যন্ত ক্ষতিগ্রস্ত এলাকায় প্রভাবিত হয়েছে। তারা সরকারের সহায়তা পাবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।