সোমবার, ২২ জুলাই, ২০১৯

উখিয়ায় কৃত্রিম রং দিয়ে তৈরি হচ্ছে জুস, আটক ১

কক্সবাজারের রোহিঙ্গা অধ্যুষিত উখিয়া উপজেলার বঙ্গমাতা মুজিব সরকারি মহিলা কলেজের পিছনে পাহাড়ের টিলায় বনবিভাগের জায়গায় বিশাল এলাকায় গড়ে গড়ে উঠা অনুমোদনহীন জুস কারখানা আবিস্কার করেছে প্রশাসন। এ সময় কারখানার মালিক ব্রাক্ষণ বাড়িয়া জেলার নবীনগর উপজেলার শামশুল আলমকে আটক করা হয়।



সোমবার দুপর ১ টায় গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে অনুমোদনহীন ভাবে ক্ষতিক্ষর কেমিক্যাল ও রং মিশিয়ে জুস তৈরীর এ কারখানাটি আবিস্কার করা হয়।

কারখানাটিতে শামশুল আলম তার স্ত্রীসহ অন্যান্য বেশ কয়েকজনকে নিয়ে লোকচক্ষুর অন্তরালে দীর্ঘদিন ধরে এ কারখানাটি পরিচালনা করে আসছিল বলে জানা গেছে। তাকে সহায়তা দিয়ে যাচ্ছিল উখিয়া বাজারের খোরশেদ সওদাগর। বিভিন্ন নামে তার উৎপাদিত জুস উখিয়ার সদর, কোটবাজার ও কুতুপালংয়ে বাজারজাত করা হত বলে সে স্বীকার করে। পরে কারখানা থেকে বিপুল পরিমাণ জুস উদ্ধার করে ধ্বংস করা হয় এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়।



এ ব্যাপারে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম বলেন, ভেজাল -অনুমোদনহীন পণ্য তৈরী করে মজুদ ও বাজারজাত করার অপরাধে শামসুল আলমকে ভোক্তা অধিকার আইনে ২ মাসের কারাদণ্ড প্রধান করা হয়েছে এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, এ ধরনের ভেজাল ও অনুমোদনহীন কোন কারখানার সন্ধান পেলে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।