রবিবার, ১৪ জুলাই, ২০১৯

বিপদসীমার ৫৬ সেন্টিমিটার উপরে যমুনার পানি




এতে জামালপুরে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ৩০ হাজারের বেশি মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। জামালপুর পাউবো’র নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, বাহাদুরাবাদঘাট পয়েন্টে শনিবার রাত ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় পানি অনেক বেড়েছে। ইসলামপুর ও দেওয়ানগঞ্জের নিম্নাঞ্চল তলিয়ে গেছে।
জামালপুর-২ আসনের এমপি আলহাজ ফরিদুল হক খান দুলাল জানান, পানি বৃদ্ধির কারণে চিনাডুলী ইউপির গিলাবাড়ী-বামনা সড়কের বাদশা মেম্বারের বাড়ি সংলগ্ন ভেঙে ১০ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফসলি জমি, স্কুল-মাদরাসা তলিয়ে গেছে। সরিষাবাড়িতে ৪০টি গ্রাম প্লাবিত হয়েছে। ভুক্তভোগীদের জন্য জরুরি ভিত্তিতে ত্রাণ সহায়তা প্রয়োজন।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা নায়েব আলী জানান, ইসলামপুর এবং দেওয়ানগঞ্জের পানিবন্দী মানুষের মাঝে ২০ মেট্রিক টন চাল, ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা। বাকি পাঁচ উপজেলায় ১০ মেট্রিক টন চাল, ২০ হাজার করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এছাড়া দুই হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।