বুধবার, ১৭ জুলাই, ২০১৯

পার্কে ঘুরে ঘুরে ছেলে-মেয়ে ধরছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

আমি সত্যিই অবাক হই যখন দেখি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পার্কে ঘুরে ঘুরে ছেলে-মেয়ে ধরছে এবং সেইসব ছবি সোশ্যাল মিডিয়াতে আপলোড করছে। একবারো কি ভেবে দেখেছেন আপনাদের এই কাজটি এইসব ছেলেমেয়েদের লাইফে কি ধরণের প্রভাব ফেলবে..? আবার কিছু হুজুগে বাঙালী তো সোশ্যাল মিডিয়াতে এসব কর্মকাণ্ড কে বাহ-বা জানাচ্ছে। খুবই অদ্ভুত ব্যাপার। ইউনিফর্ম ছাড়া প্রত্যেকটা মানুষের ব্যক্তিস্বাধীনতা রয়েছে। সজ্ঞানে যে কারো সাথে কোয়ালিটি টাইম স্পেন্ট করতেই পারে। এতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ সম্পূর্ণ ভাবে বে-আইনী।

পুলিশ খুনাখুনি না থামিয়ে প্রেমের মতো সুন্দরও সামাজিক কর্মকাণ্ড থামাতে চাচ্ছে। সংবিধান প্রেম থামাতে বলেনাই,এক্সট্রা জুডিশিয়াল কিল করতে বলেনি, মানবিক মর্যাদা, ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠা করতে বলেছে।

আমাদের আঞ্চলিক ভাষায় একটি প্রচলিত কথা রয়েছে, "লেবু বেশি চাপলে তিতা হয়ে যায়"। এই উঠতি বয়সের ছেলে-মেয়েদের আপনারা শাসনের নামে বিগড়ে দিচ্ছেন, আপনার সম্পর্কে বিরূপ মনোভাব এর জন্ম দিচ্ছেন। পার্কে না ঘুরে ছেলেমেয়েরা কি হোটেল এ যাবে..? আর গেলেও তাতে আপনাদের কি..!! আপনারাই তো আইন পাশ করে লিভ টুগেদার বৈধ ঘোষণা করেছেন। আমরা কেউই আইনের বাইরে নই।

প্রেম, চুমু, ভালোবাসা অসামাজিক। খুন, ছিনতাই, দুর্নীতি বড্ড সামাজিক আপনাদের এই সমাজে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।