বুধবার, ২১ আগস্ট, ২০১৯

বিরলে ক্যাবল টিভি সংযোগ ব্যবসায়ীর লক্ষাধিক টাকার তার ও মেশিন চুরি>> SSTV Bangla


মো জাহিদুল ইসলাম, দিনাজপুর (বিরল) প্রতিনিধিঃ
দিনাজপুর জেলার বিরলে এক ক্যবল টিভি সংযোগ (ডিস লাইন) ব্যবসায়ীর লক্ষাধিক টাকার তার ও মেশিন চুরি হয়েছে। ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগে জানা গেছে, বিরল উপজেলার ভান্ডারা ইউপি’র ৯ নং ওয়ার্ড সদস্য মতিলাল সরকার পার্শ্ববর্তী রাণীপুকুর ইউপি’র বহবলদিঘী বাজারে প্রতাব ক্যাবল নেটওয়ার্ক নামের একটি ক্যাবল টিভি সংযোগ প্রদানকারী ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।


 উপজেলার বিজোড়া ইউপি’র উত্তর বহলা গ্রামের আব্দুর রাজ্জাক এর পুত্র অপর ক্যাবল টিভি সংযোগ ব্যবসায়ী মোঃ মাহবুর রহমানের নিকট সংযোগ নিয়ে উক্ত প্রতিষ্ঠান হতে তিনি আশপাশের এলাকায় সংযোগ প্রদানের ব্যবসা শুরু করেন। ব্যবসা পরিচালনাকালীণ সংযোগের সমস্যা দেখা দিলে বার বার জানিয়েও কোন পদক্ষেপ না নেয়ায় গত তিন সপ্তাহ পূর্বে প্রায় এক সপ্তাহ সংযোগ বন্ধ থাকে। উপায় না পেয়ে দুই সপ্তাহ পূর্বে পার্শ্ববর্তি কাহারোল উপজেলা হতে মতিলাল সংযোগ নিয়ে পূণরায় ব্যবসা শুরু করেন। 

অন্যত্র নতুন সংযোগ নেয়ায় মাহবুর রহমান ক্ষিপ্ত হয়ে ১৯ আগস্ট সোমবার বিকাল আনুমানিক ৩ টা হতে ৫ টা পর্যন্ত ছোট চৌপুকুরিয়া গ্রামের অহেদ আলীর পুত্র আব্দুল আজিজ (৪০), দক্ষিণ মাধবপুর গ্রামের লিয়াকত আলীর পুত্র মাসুদ রানা (৪২), চৌপুকুরিয়া গ্রামের ওয়াহেদ আলীর পুত্র জাহানুর আলী (৩২) ও জাহাঙ্গির আলী (২৭) এবং ধসেন চন্দ্র দাসের পুত্র জানো রাস সরকার (৩৮)সহ অজ্ঞাতনামা ৯/১০ জন রঘুদেবপুর (বাইচকাপাড়া), চৌপুকুরিয়া, দক্ষিণ গোবিন্দপুর, পিরোজপুর, দক্ষিণ মেড়াগাঁও (শালতলা/বরমতল), ফতেপুর গ্রামে দলবদ্ধভাবে গিয়ে প্রায় ৩ কিমি সংযোগ তার কেটে ২ টি বড় মেশিন ও ১৬ টি ছোট মেশিন খুলে চুরি করে নিয়ে যায় এবং বিভিন্নরকমের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে যায়।


এলাকাবাসী ও ক্যাবল টিভির গ্রাহকগণ পরবর্তীতে মতিলালকে ঘটনা জানালে সে ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত দেখে ও স্থানীয়ভাবে বিষয়টি জানিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ হিসাব করে থানায় অভিযোগ দায়ের করে।


মতিলাল সরকার জানান, প্রায় সোয়া লক্ষা টাকার ক্ষতি হয়েছে এবং মালামালগুলি উদ্ধার করতে না পারলে আবারো সমপরিমাণ অর্থ যোগান দিয়ে সংযোগ পূণরায় চালু করতে অনেকটা হিমশিম খেতে হবে। 


২ দিন যাবৎ ঐ এলাকাগুলিতে ক্যাবল টিভির সংযোগ না থাকায় বাধ্য হয়ে টিভি বন্ধ রাখায় গ্রাহকরা দ্রুত ক্যাবল টিভি সংযোগ মেরামত ও দোষীদেরবিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।