বুধবার, ৭ আগস্ট, ২০১৯

সংসদের জরুরি অধিবেশনে ভারতের বিরুদ্ধে যুদ্ধের কথা বললেন ইমরান খান>> SSTV Bangla





ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করে দ্বিখণ্ডিত করার পর গত (মঙ্গলবার) পাকিস্তানের জাতীয় সংসদের জরুরি অধিবেশনে ভারত সরকারের পদক্ষেপের মুখে পাকিস্তানের ভবিষ্যত করণীয় কী তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়।








প্রধানমন্ত্রী ইমরান খান অধিবেশনে অংশ নিয়ে বলেন,  তার সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্কের উন্নয়ন ঘটাতে চেয়েছিল এবং এজন্য ভারতকে শান্তি আলোচনার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তারা আলোচনার প্রস্তাবকে দুর্বলতা হিসেবে নিয়েছে।

ইমরান খান বলেন, তিনি আশংকা করছেন পুলওয়ামার মতো ঘটনার পুনরাবৃত্তি  ঘটবে এবং পাকিস্তানকে দোষারোপ করে তারা পাকিস্তানের বিরুদ্ধে হা`মলা চালাবে। এক্ষেত্রে পাকিস্তান তার জবাব দেবে। ভারত যু`দ্ধ ঘোষণা করলে পাকিস্তানও একই ব্যবস্থা নেবে এবং শেষ র`ক্তবিন্দু পর্যন্ত পাকিস্তান ল`ড়াই করবে। 



তবে এভাবে সমস্যার সমাধান হবে না বলে তিনি মন্তব্য করেন। কাশ্মির ইস্যুকে গুরুত্বসহকারে নেয়ার জন্য ইমরান খান আন্তর্জাতিক সম্প্রদয়ের প্রতি আহ্বান জানান। 

অধিবেশনে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ বা পিটিআই দলের সদস্যদের পাশাপাশি নওয়াজ শরীফের মুসলিম লীগ ও বিলওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপিসহ- অন্য দলগুলো অংশ নেয়। যৌথ অধিবেশনে মুসলিম লীগ নেতা শাহবাজ শরীফসহ অনেকেই কাশ্মির ইস্যুতে সরকারকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।