শনিবার, ১০ আগস্ট, ২০১৯

লন্ডন ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির কোচ হলেন শেন ওয়ার্ন>> SSTV Bangla

আগামী মাসে ইংল্যান্ডে শুরু হচ্ছে নতুন ফরম্যাটের ক্রিকেট টুর্নামেন্ট দ্য হান্ড্রেডস। এতে লন্ডন ভিত্তিক যে ফ্র্যাঞ্চাইজি আছে তার দায়িত্ব পেলেন কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন। দলের নামকরণ ঠিক হয়নি এখনো। তবে নারী-পুরুষ দুই বিভাগে কোচ নিয়োগ করেছে তারা। নারী দলের কোচ হলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার লিজা কেইটলি।





২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেবে অবসরে যান ওয়ার্ন। পরের বছর আইপিএলে রাজস্থান র‌য়্যালসের খেলোয়াড় ও কোচের ভূমিকায় ছিলেন তিনি। ২০১১ সাল পর্যন্ত রাজস্থানের কোচ ছিলেন এ ক্রিকেট কিংবদন্তী।

দীর্ঘ আট বছর পর আবারও কোচ হচ্ছেন ৫০ বছল বয়সী ওয়ার্ন। ‘দ্য হান্ড্রেডস’ এ কোচ হিসাবে ওয়ার্ন যোগ দিলেন সাবেক দুই অজি সতীর্থের সঙ্গে। আগেই ইসিবি’র এই নতুন টুর্নামেন্টে কোচিং করানোর জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন ক্যাটিচ এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। ক্যাটিচ কোচ হচ্ছেন ম্যানচেস্টার ফ্রাঞ্চাইজির। ম্যাকডোনাল্ড দায়িত্ব নিচ্ছেন বার্মিংহামের।





শেন ওয়ার্নের দলটি গঠন করা হবে মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি), মিডলসেক্স, এসেক্স এবং নর্দাম্পটনশায়ারের সমন্বয়ে। এই দলগুলো থেকে ক্রিকেটার নিয়েই গঠন করা হবে লর্ডসের ফ্রাঞ্চাইজিটি।
নতুন এই চ্যালেঞ্জ গ্রহণ করে উত্তেজিত ওয়ার্ন। তিনি বলেন, ‘নতুন টুর্নামেন্টে লর্ডস ভিত্তিক দলের হেড কোচ হওয়ার প্রস্তাব পেয়ে গর্বিত মনে হচ্ছে নিজেকে। সম্পূর্ণ নতুন একটা টুর্নামেন্টে আধুনিক ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ মিলছে। এটা সত্যিই রোমাঞ্চকর বিষয়’।





ওয়ার্ন আরও বলেন, ‘ক্রিকেট যখনই কোনও মোড় নিয়েছে, আমি সামনে থাকার চেষ্টা করেছি। ঠিক যেমনটা আইপিএল শুরু হওয়ার সময় আমার মনে হয়েছিল। একদম নতুন একটা টুর্নামেন্ট আইপিএলে রাজস্থানের দায়িত্ব নিয়ে ছিলাম ক্যাপ্টেন ও কোচ হিসেবে। শুরুতেই আমরা চ্যাম্পিয়ন হই। দ্য হান্ড্রেডসও একটা নতুন টুর্নামেন্ট। এই ফরম্যাটটা আমার মনে ধরেছে’।




অন্যদিকে লিজা কেইটলি এই টুর্নামেন্টের একমাত্র নারী কোচ। লর্ডস ক্রিকেট ফ্রাঞ্চাইজির দায়িত্ব নেওয়ার আগে তিনি অস্ট্রেলিয়া নারী ক্রিকেট কোচ ছিলেন। নারী বিগ ব্যাশ লিগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্কোর্চার্সেরও কোচ ছিলেন তিনি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।