শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯

কাশ্মীরের মানুষ সন্ত্রাসী নয় বললেন মমতা>> ‍SSTV Bangla


কাশ্মীর নিয়ে অবশেষে মুখ খুললেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট জানালেন, বাংলা কাশ্মীরিদের পাশে আছে। কাশ্মীরের মানুষ যেন নিজেদের বিচ্ছিন্ন না ভাবে। কাশ্মীরের মানুষ স’ন্ত্রাসী নয়। তিনি মেহবুবা মুফতি, ফারুক আবদুল্লা ও ওম’র আবদুল্লাদের পাশে থাকার বার্তা দেন। লোকসভায় একই দাবিতে সরব হন সুদীপ বন্দ্যোপাধ্যায়।



মমতা বলেন, আম’রা এই বিলটিকে সম’র্থন করতে পারি না। আম’রা এই বিলের পক্ষে ভোট দিতেও পারি না। সরকারের উচিত ছিল সব রাজনৈতিক দল এবং কাশ্মীরিদের সঙ্গে কথা বলা। যদি আপনাকে স্থায়ী সমাধানে পৌঁছানোর দরকার হয় তবে আপনাকে আলোচনার রাস্তায় আসতেই হবে।



বাংলার মুখ্যমন্ত্রী আরও জানান, ফারুক আবদুল্লাহ, ওম’র আবদুল্লাহ এবং মেহবুবা মুফতি স’ম্পর্কে আমা’র কোনো তথ্য নেই। আমি কেন্দ্রের সরকারের কাছে আবেদন করছি যেন তারা এবং কাশ্মীরের মানুষ নিজেদের বিচ্ছিন্ন না ভাবে, তার ব্যবস্থা করুন। কেননা কাশ্মীরের মানুষ স’ন্ত্রাসী নন। তিনি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগু’লির স্বার্থে মেহবুবা মুফতি, ওম’র আবদুল্লা ও ফারুক আবদুল্লাদের মুক্তির দাবি জানান।



তৃণমূলের লোকসভা দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ও সংসদে একই দাবিতে সরব হন। তিনি ওম’র আবদুল্লাহ, মেহবুবা মুফতি এবং ফারুক আবদুল্লার গ্রে’প্তার নিয়ে প্রশ্ন তোলেন। তারপরই বি’ক্ষোভ দেখিয়ে তৃণমূল সংসদ সদস্যরা সরকারের বি’রুদ্ধে প্রতিবাদে লোকসভা থেকে ওয়াকআউট করেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।