শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা, নিম্নচাপের প্রভাবে ৩ নম্বর সতর্কসংকেত>> SSTV Bangla



কেমন কাটবে এবার ঈদের দিনটি! কয়েক দিন ধরে বর্ষার মৌসুমি বৃষ্টি হচ্ছে।  কখনো প্রচণ্ড গরম, খানিক পর আবার ঝমঝমিয়ে বৃষ্টি। 


এবাফ ঈদুল ফিতর ছিল বৃষ্টি জর্জরিত। আগের দিন রাত থেকে টানা বৃষ্টির কারণে সারা দেশেই মুসল্লিদের ছাতা মাথায় অথবা বৃষ্টিতে ভিজেই ঈদের জামাতে অংশ নিতে হয়েছিল। 






আগামী সোমবার সারা দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের দিন নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। 


আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় অবস্থানরত নিম্নচাপটি গভীর নিম্নচাপ আকারে ভারতের ওডিশা উপকূলের দিকে এগিয়ে গেছে। 






ফলে শুক্রবার বৃষ্টির মাত্রা কম থাকলেও শনিবার থেকেই টানা বৃষ্টি শুরু হতে পারে। এবং সেই বৃষ্টি মঙ্গল-বুধবার পর্যন্ত স্থায়ী হতে পারে। 


এর প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং আশপাশের দূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১ থেকে ২ ফুট উঁচু জলোচ্ছ্বাসে ডুবে যেতে পারে।



এ জন্য উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌযানগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।




শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।