শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার একে-৪৭ রাইফেল


ক্রীড়াবিশ্বে এমন কিছু আগে কখনো হয়েছে কি-না সন্দেহ। যেখানে ম্যান অব দ্য ‍ম্যাচের পুরস্কার দেওয়া হয়েছে প্রাণঘাতী অস্ত্র একে-৪৭ রাইফেল! এবার তেমন এক প্রথাবিরুদ্ধ পুরস্কারই তুলে দেওয়া হলো রাশিয়ার আইস হকি দলের এক খেলোয়াড়কে।





রীতি অনুযায়ী ট্রফি বা শ্যাম্পেইন বোতল পুরস্কারের বদলে প্রথমবারের মতো ম্যান অব দ্য ম্যাচ জয়ীর হাতে তুলে দেওয়া হয়েছে একে-৪৭। হাইয়ার হকি লিগের ক্লাব ইজাস্তালের কোচ রামিন সেফুলিন পুরস্কার হিসেবে এই অ্যাসল্ট রাইফেল তুলে দেন গোলরক্ষক সেভলি কনোনোভের হাতে।




হকি ক্লাব ইজাস্তাল অবস্থিত পশ্চিম রাশিয়ার ইজেভেস্কে। যেখানে উৎপাদন করা হয় বিশ্বের বিখ্যাত অস্ত্র একে-৪৭ রাইফেল। যার নির্মাতা মিখাইল কালাশনিকভ। নিজেদের এই গুরুত্বপূর্ণ আবিষ্কারকে সম্মান জানাতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে পুরস্কারটি দেওয়া হয়েছে। নতুন রীতি অনুয়ায়ী দলের সেরা খেলোয়াড় ব্যক্তিগত ব্যবহারের জন্য কালাশনিকভের প্রাণঘাতী অস্ত্র সঙ্গে রাখতে পারবেন।




প্রথমবার ম্যান অব ম্যাচ হিসেবে প্রাণঘাতী অস্ত্র দেওয়া হলেও ক্রীড়াবিশ্বে এমন অস্বাভাবিক পুরস্কার দেওয়া নতুন নয়। এর আগে দক্ষিণ আফ্রিকার এক ফুটবলারকে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হয়েছিল ৫ জিবি ডেটা। ঘানার এক ফুটবলারকে দেওয়া হয়েছিল এক জোড়া স্যান্ডেল।

শেলমেটের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয়ের পর ইজাস্তাল কোচ একে-৪৭ রাইফেলটি নিয়ে ঢুকেন ড্রেসিংরুমে। সেখানে তিনি রাইফেলটি ধরে ঘোষণা দেন, এটি তার সহকর্মীদের দ্বারা নির্বাচিত সেরা খেলোয়াড়কে দেওয়া হবে।’




এ সময় তিনি মজা করে বলেন, ‘আমরা কি গুলি করতে পারবো?’ এরপর ঠাট্টাচ্ছলে পুরস্কারজয়ী কনোনোভ বলেন, ‘জয়ের জন্য অভিনন্দন। যদি আমরা খেলি তবে এটি দিয়ে আমাদের গুলি করা হবে।’ 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।