মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

নোবিপ্রবি ভর্তি পরীক্ষা উপলক্ষে নোয়াখালী পৌরসভার সমন্বয় সভা অনুষ্ঠিত!!



এফ এম শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা আগামী ১ ও ২ নভেম্বর শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে ভর্তিচ্ছুদের শিক্ষার্থীদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের লক্ষে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৯অক্টোবর বিকেলে নোয়াখালী পৌরসভার উদ্যোগে আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল। প্রধান অতিথি ছিলেন, নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন, সিভিল সার্জেন্ট মমিনুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. শিহাব উদ্দিন শাহীনসহ উপস্থিত ছিলেন জেলার রাজনৈতিক, ব্যবসায়ীক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

সভা থেকে বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।এ বছর নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে রেজিষ্ট্রেশন করেছে প্রায় ৬৮ হাজার সাতশত ৬০জন শিক্ষার্থী। জেলায় ৩০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এসব ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান ব্যবস্থা গ্রহণ করেছে। শুধু পৌরসভা থেকে ৪০০ জন টিয়া কালার টি-শার্ট পরিহিত সেচ্ছাসেবক থাকবে পরীক্ষার্থীদের সকল সহযোগিতায়। রাখা হবে ৬টি বুথ, প্রতিটি বুথে থাকবে ৩০জন করে সেচ্ছাসেবক। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের। ১০০টি মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দিতে। এভাবে পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীসহ বিভিন্ন ব্যক্তিও সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসবেন।
বক্তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে। তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।