মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

ফেনীতে ঋণের টাকা পরিশোধ করতে ৫০ হাজার টাকার বিনিময়ে সন্তান বিক্রি


১১ মাসের শিশুকে ৫০ হাজার টাকায় বিক্রি করে অপহরণের নাটক সাজানোর অভিযোগে ১০ দিন পর শিশুর মাসহ তিন নারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। রোববার মধ্যরাতে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় শিশুর মা রেহানা আক্তার, শিশুটিকে ক্রয়কারী পারভীন আক্তার ও তার বোন মাফিয়া আক্তারকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানান, কুমিল্লা জেলার লাঙ্গলকোটের আলাউদ্দিনের স্ত্রী রেহেনা আক্তার তার ছোট ছেলে অপহরণ হয়েছে মর্মে গত ২০ সেপ্টেম্বর বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করে।




 ওই দিন রেহেনা তার স্বামীর বাড়ি লাঙ্গলকোট থেকে ফেনীর বাবার বাড়ি যাওয়ার পথে মহিপাল এলাকায় থেকে অপহরণ হয়। পরে ফেনী জেলা গোয়েন্দা পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে। এক পর্যায়ে বাদী শিশুর মা স্বীকার করে ৫০ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে। ঋণের টাকা পরিশোধ করতে মা এমন কাজ করেছে বলেও জানান তিনি।পরে পুলিশ অভিযান চালিয়ে রোববার মধ্যরাতে নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার কালারাইতা গ্রামের খামারবাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

রাজশাহীর পর এবার সিলেটের তরুণদের মুখোমুখি হলেন আওয়ামী লীগ নেতা ও সরকারের মন্ত্রীরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের নজরুল অডিটোরিয়ামে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন- সিআরআই’র সহযোগিতায় ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর : তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময়ের আয়োজক আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটি। 




প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এ মতবিনিময় অনুষ্ঠানে সিলেটের উদ্যোক্তাসহ তিনশ’র বেশি তরুণ প্রতিনিধি অংশ নেন।এতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ, আওয়ামী সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহউদ্দিন সিরাজ ও সিলেট সিটির সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।পুরো অনুষ্ঠানে আওয়ামী লীগ নিয়ে তাদের মতামত, ভাবনা ও আগামীর প্রত্যাশা তুলে ধরার পাশাপাশি বিভিন্ন বিষয়ে আলোচকদের সরাসরি প্রশ্ন করার সুযোগ পান আমন্ত্রিত তরুণরা।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।