বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯

নোয়াখালীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত!!


ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ

“থাকতে পারে অনেক পথ, নিয়ম মেনে বিদেশ যাওয়াই হবে নিরাপদ” এই শ্লোগানকে ধারন করে নোয়াখালীর বেগমগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস- ২০১৯ পালিত হয়েছে।বুধবার  সকালে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী  অফিসার মাহবুবু আলম দিবসের র‌্যালী উদ্বোধন করেন।ব্র্যাক প্রত্যাশা প্রকল্প র‌্যালীটির আয়োজন করেন। প্রকল্পটি বাংলাদেশ সরকারের নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ব্র্যাকের সাথে অংশীদারিত্বে আইওএম বাংলাদেশ বাস্তবায়ন করছে। র‌্যালী শেষে এ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা চেয়ারম্যান ওমর ফারুক বাদশা বলেন, বিদেশগামীরা সঠিক তথ্য জেনে বুঝে বিদেশ গেলে কোন রকমের হয়রানির শিকার হতে হয় না। তাই সবাইকে এ বিষয়ে বিশেষ সচেতন হতে হবে।
উপজেলার আন্তর্জাতিক অভিবাসী দিবসের আয়েজনে নিরাপদ অভিবাসনের সাথে সংশ্লিষ্ট সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সম্ভাব্য অভিবাসী, বিদেশ ফেরৎ অভিবাসীসহ অংশগ্রহনকারীদের নিরাপদ অভিবাসন সম্পর্কে বিস্তারিত বক্তব্য দিয়েছেন উপজেলা ফিল্ড অফিসার মজিবুর রহমান।
অপরদিকে নোয়াখালীর জেলার শিল্পকলা একাডেমী চত্বরে অভিবাসন মেলার আয়োজন করা হয়েছে। নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন। এ সময় বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্ত কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
প্রত্যাশা প্রকল্পটি ২০১৭ সাল থেকে আন্তর্জাতিক অভিবাসী দিবসের সময় দেশের ১০টি জেলায় অভিবাসন দিবসের র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে আসছে। এবারো নোয়াখালী সহ দেশের ১০ টি জেলায় এ মেলার আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.