বুধবার, ১১ মার্চ, ২০২০

শুধু দল নয়, দেশ ও মানুষের কল্যাণে কাজ করে বিরল দৃষ্টান্ত দেখাচ্ছে যুবলীগ - মেয়র মুজিবুর রহমান



সংবাদ বিজ্ঞপ্তি
বিশ্বের সমসাময়িক আলোচিত ইস্যু প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে দেশবাসীর মাঝে যখন উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে ঠিক তখনি আতঙ্কিত না হয়ে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে মাঠে নেমেছে কক্সবাজার জেলা যুবলীগ।
দেশের মানুষের চরম বিপদে এটি কোন যুব সংগঠনের প্রথম কর্মশালার মহতি উদ্যোগ বলছেন রাজনৈতিক বোদ্ধারা। মঙ্গলবার বিকেল ৪টার দিকে কক্সবাজার পৌরসভা সম্মেলন কক্ষে জেলা যুবলীগ আয়োজিত ব্যতিক্রমী এ কর্মশালার শুভ উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় উদ্বোধক এবং প্রধান অতিথি মেয়র মুজিবুর রহমান বলেন, করোনা নিয়ে দেশের এই জরুরী মুহূর্তে কর্মশালার আয়োজন করে কক্সবাজার জেলা  যুবলীগ নেতাকর্মীরা জনসাধারণের মাঝে সচেতনতা বাড়ানোর যে সুন্দর উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়। করোনা প্রতিরোধে যুবলীগের এই কর্মসূচীই সম্ভবত সংগঠনিক ভিত্তিক দেশের প্রথম কর্মসূচী হতে পারে বলে আমি বিশ্বাস করি। সে জন্য জেলা যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে বিশেষ ধন্যবাদ দেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

প্রধান অতিথির বক্তব্যে  পৌর মেয়র মুজিবুর রহমান আরো বলেন, যুবলীগ মানে যুব রাজনীতির শান্তির ঠিকানা। দেশের বিভিন্ন প্রয়োজনে প্রাচীন এই সংগঠনের নেতাকর্মীরা সবসময় এগিয়ে আসে এবং অগ্রগামী হয়ে নিজেদের সর্বোচ্চ সেরাটা দিয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে। বর্তমান করোনা আক্রান্ত প্রেক্ষাপটেও কক্সবাজার জেলাব্যাপী যুবলীগের নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন মেয়র মুজিবুর রহমান।

তিনি বলেন, তাৎক্ষণিক এমন সুন্দর সিদ্ধান্তই প্রমাণ করে কক্সবাজার জেলা যুবলীগের নেতৃবৃন্দ মানবিক রাজনীতিতে অত্যন্ত বিচক্ষণ। ব্যতিক্রমী এমন বিচক্ষণতা দিয়েই পর্যটন নগরী কক্সবাজারে করোনা প্রতিরোধে জেলা যুবলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে বিশ্বাস করেন জননেতা মুজিব।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ডা. জাহিদুল মোস্তফা। এছাড়া কর্মশালার সমন্বয়ক ছিলেন কক্সবাজার পৌরসভা স্বাস্থ্যসেবা কেন্দ্রের আবাসিক মেডিকল অফিসার ও জেলা যুবলীগ নেতা ডা. রিপন চৌধুরী।
কর্মশালায় জেলা যুবলীগ ও বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী অংশ গ্রহন করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.