শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

অন্তঃসত্ত্বা নার্সসহ এক হাসপাতালে ৯ জন করোনায় আক্রান্ত


ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তঃসত্ত্বা নার্স, ডাক্তারসহ ৯ জন করোনায় আক্রান্ত। শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে পাওয়া নমুনা রিপোর্টে এ সিনিয়র নার্সের করোনাভাইরাস পজেটিভ বলে চিহ্নিত হয়েছে। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন ডাক্তার, তিন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, দুজন সিনিয়র নার্স ও একজন অফিস সহকারিসহ মোট ৯জনের শরীরে করোনাভাইরাস উপস্থিতি শনাক্ত হয়েছে।
জানা যায়, গফরগাঁও পৌর শহরের এক মুক্তিযোদ্ধার স্ত্রীর শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে ময়মনসিংহে বিশেষায়িত এসকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন জেনে সেখানে কর্মরত চারজন ডাক্তার ও একজন ল্যাব এটেনডেন্সের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তখন দুই ডাক্তারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরবর্তীতে ৩৬ জনের নমুনা পরীক্ষায় পাঠানো হয়। তখন তিনজন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসারের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২৫জনের নমুনা পরীক্ষার জন্য পাঠালে ডাক্তার, সিনিয়র নার্সসহ তিনজনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। এরপর শুক্রবার জানা গেছে অন্তঃসত্ত্বা আরেক সিনিয়র স্টাফ নার্স করোনা আক্রান্ত।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনুদ্দিন খান বলেন, ’ডাক্তারসহ স্বাস্থ্য কমপ্লেক্সের ৯জন করোনায় আক্রান্ত। এ পর্যন্ত উপজেলায় মোট ১০ জনের শরীরে করোনা উপস্থিতি ধরা পড়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.