রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

করোনা চিকিৎসায় নোয়াখালীতে প্রস্তুত ৯০ আইসোলেশন বেড!!



ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ

নোয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে ৯০টি আইসোলেশন বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া, স্টেডিয়ামের জিমনেসিয়ামে প্রস্তুত হচ্ছে আরও ৭০টি বেড। জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান,  জেলা শহরের শহীদ ভুলু স্টেডিয়ামে ৩০টি, কোম্পানিগঞ্জ উপজেলার চর আলগী হাসপাতালে ৩০টি এবং সোনাইমুড়ী উপজেলার সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতি চক্ষু হাসপাতালে ৩০টি বেড প্রস্তু করা হয়েছে।

সিভিল সার্জন আরও  জানান, এসব হাসপাতালে পর্যাপ্ত সংখ্যক ডাক্তার, নার্স, মেডিক্যাল অ্যাসিসট্যান্ট, ওয়ার্ড বয় ও  ক্লিনার রয়েছে। পর্যাপ্ত সংখ্যক অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ মজুত রয়েছে। পোর্টেবল এক্স-রে, ইসিজি ও প্যাথোলজিক্যাল সুবিধা রয়েছে। চারটি ডেডিকেটেড অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। তবে, জেলায় কোনও আইসিইউ বা ভেন্টিলেটর এর সুবিধা নেই। রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। সবার থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। জেলা ও উপজেলায় দাফন ও সৎকারের জন্য কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.