শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

আজ থেকে কঠোর অবস্থানে পুলিশ



নানা পদক্ষেপ আর বিস্তর প্রচার-প্রচারণার পরও দেশে ঠিকমতো কার্যকর হচ্ছে না লকডাউন। বাইরে বেরুলে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখছে না মানুষ। ওদিকে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে অতি দ্রুত। এ অবস্থায় আজ থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আরো কঠোর হচ্ছে পুলিশ।


গতকাল রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমণ্ডির বাসায় অনুষ্ঠিত এক বৈঠক এমন সিদ্ধান্ত হয়। সেখানে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মূলত ঢাকাতেই আজ থেকে এই কঠোর অবস্থান নেওয়ার কথা জানানো হয়েছে। কারণ এখানেই আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। শিগগিরই দেশের অন্যান্য অঞ্চলেও নেওয়া হবে কঠোর অবস্থান।


ঢাকা উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের শীর্ষ নেতারাও বৈঠকে উপস্থিত ছিলেন। সেখানে আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ঢাকা মহানগরীর ১৩৯টি ওয়ার্ডে ত্রাণ বিতরণের জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। প্রত্যেকটি কমিটিতে অন্তর্ভুক্ত থাকবেন একজন করে পুলিশ সদস্য। এই কমিটির মাধ্যমে ত্রাণ বিতরণ শুরু হবে দুই-তিনদিনের মধ্যেই।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.