শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

সুনামগঞ্জে বজ্রপাতে ৪ কৃষকের মৃত্যু



সুনামগঞ্জের চার উপজেলায় পৃথক বজ্রপাতে চার কৃষকের মৃত্যু হয়েছে। আজ  শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় দুপুর ১২টার দিকে বৃষ্টিপাতের সঙ্গে হঠাৎ বজ্রপাত শুরু হয়। উপজেলার পাঁচগছিয়া গ্রামের ফরিদ মিয়া (৩০) বাড়ির পাশের জমি থেকে গরু আনতে গেলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এ সময় তাঁর সঙ্গে থাকা গরু দুটিরও মৃত্যু হয়।

শাল্লা উপজেলায় বজ্রপাতে নিহত কৃষকের নাম শংকর সরকার (২২)। তাঁর বাড়ি হবিবপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামে।

বজ্রপাতে জগন্নাথপুর উপজেলার বাউধরণ গ্রামের পাশের হাওরে গরু নিয়ে যাওয়ার সময় শিপন মিয়া (৩৩) নামের আরেক কৃষকের মৃত্যু ঘটে। এখানেও বজ্রপাতে একটি গরু মারা গেছে।

দিরাই উপজেলায় ধান কাটতে হাওরে গিয়ে তাপস মিয়া নামের এক কৃষকের মৃত্যু ঘটে। তাপস মিয়ার বাড়ি হবিগঞ্জের আজমিরিগঞ্জ উপজেলার জলসুখা গ্রামে।

শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলামিন চৌধুরী, দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এহসান চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ চৌধুরী ও জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বজ্রপাতের এসব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যেক নিহতের পরিবারকে প্রাথমিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. আবদুল আহাদ।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.