শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

দুবাইয়ে লকডাউন আরও বাড়লো সংযুক্ত আরব আমিরাতে নতুন আক্রান্ত ৪৭৭




সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭৭জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৩০২ জনে। এই ২৪ ঘণ্টায় মৃ;;;;ত্যু হয়েছে দুইজনের, সুস্থ হয়ে উঠেছেন ৯৩ জন।শুক্রবার (১৭ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ৩৫ জনসহ মৃ;;;ত্যুবরণ করেছেন মোট ৩৭ জন। আর নতুন ৯৩ জনসহ ১ হাজার ৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন।এদিকে দুবাইয়ে আরও এক সাপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন।পরবর্তী নির্দেশ না

দেয়া পর্যন্ত আবুধাবিতে মোয়াকিব পার্কিং, শারজাহ আল জুবাই বাস স্টেশন বন্ধ থাকবে। শারজাহ থেকে আন্তঃনগর বাস সার্ভিসও বন্ধ থাকবে। আবুধাবি, আল আইন ও আল দাফরা থেকে কোনো প্রবাসী শ্রমিক দুবাই বা অন্য কোথায় গেলে বা ওখান থেকে আসলে ৩ থেকে ১০ হাজার দিরহাম জরিমানা গুণতে হবে।


করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশটিতে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে দেশটিতে বিবাহ ও বিচ্ছেদ দুটোর ওপরই নিষ;ধাজ্ঞা জারি করেছে দেশটির দুবাইয়ের একটি আদালত। গত ৮ এপ্রিল দুবাইয়ের একটি আদালত এ নিষিধাজ্ঞা

জারি করে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতেই এই নির্দেশ দেন আদালত।
এর আগে আমিরাতে যাদের রেসিডেন্স পারমিট বা ভিজিট ভিসা বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়েছে তাদের ভিসার মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। আর যারা দেশের বাইরে আছেন তাদের রেসিডেন্স পারমিট বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়ে থাকলে তাদের ভিসার মেয়াদও ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.