শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

চীনের চিত্র পাল্টে যাচ্ছে, ২৪ ঘন্টায় মারা গেছে ১২৯০ জন !


গত ২৪ ঘণ্টায় চিনের চিত্র একদমই পাল্টে গেছে। যেখানে মৃত্যের হার শুণ্যের কাছাকাছি চলে গিয়েছিল সেখানে হঠাৎ করে চিনে ২৪ ঘণ্টায় মারাই গেছে ১২৯০ জন। এবং আক্রান্ত হয়েছে নতুন করে ৩৫১ জন। মারার যাওয়ার সংখ্যাটা অনেকে রহস্যজনক মনে করছে। এপর্যন্ত চিনে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৮২৬৯২। মোট মারা গেছে ৪৬৩২। মোট সুস্থ হয়েছে ৭৭৯৪৪ জন।

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের উহান শহরে যারা মারা গেছেন তাদের মোট সংখ্যা দ্রুত সংশোধন করা হয়েছে। আর এ কারনে একসাথে ১২৯০ জন নতুন মৃত দেখাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় পুরো বিশ্বজুড়ে আরও ৭ হাজার প্রাণ কেড়ে নিলো ভাইরাসটি। ফলে বিশ্বজুড়ে এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৫ হাজার ৫২১ জন। ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন রেকর্ড ৯৪ হাজার মানুষ। মোট আক্রান্ত হয়েছে ২১ লাখ ৮২ হাজার ১৯৭ জন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সর্বাধিক প্রাণহানি দেখেছে যুক্তরাষ্ট্র। সেখানে করোনায় প্রাণহানি হয়েছে প্রায় ২ হাজার ১০০ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা এখন ৩৪ হাজার ৫৮০ জন এবং দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৭ হাজার ৫৭০ জন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.