সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

১৫ জুলাইয়ের মধ‍্যে করোনামুক্ত হবে বাংলাদেশ




দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর কয়েক দিন পর করোনার বিস্তার রোধে সবাইকে ঘরের বাইরে বের না হওয়ার নির্দেশনা দেয় সরকার। অনেক জেলা লকডাউনও ঘোষণা করা হয়েছে। এরপর থেকে রাজধানীসহ সারা দেশের মানুষ গৃহবন্দী।

রোববার (২৬ এপ্রিল) পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পাঁচ হাজার ৪১৬। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৪৫। আক্রান্ত মোট রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন মাত্র ১২২ জন। এ পরিস্থিতিতে সবার মুখে একটাই প্রশ্ন, দেশ কবে করানোমুক্ত হবে? স্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞরা কেউই এ নিয়ে কিছু বলতে পারছেন না।

পরিসংখ্যান অনুসারে, গত ১১ এপ্রিল থেকে বিশ্বব্যাপী করোনভাইরাসের সংক্রমণ কমতে শুরু করেছে। আগামী ৩০ মের মধ্যে ৯৭ শতাংশ, ১৭ জুনের মধ্যে ৯৯ শতাংশ এবং চলতি বছরের ৯ ডিসেম্বরের মধ্যে বিশ্ব শতভাগ করোনাভাইরাস মুক্ত হবে বলে অনুমান করা হয়।

এ পরিসংখ্যানে গত ২৩ এপ্রিল থেকে বাংলাদেশে ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করেছে বলে উল্লেখ করা হয়। পরিসংখ্যান অনুসারে, আগামী ১৯ মের মধ্যে ৯৭ শতাংশ, ৩০ মের মধ্যে ৯৯ শতাংশ এবং আগামী ১৫ জুলাইয়ের মধ্যে বাংলাদেশ করোনাভাইরাস মুক্ত হবে বলে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.