মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশের ১৭ জেলায় এক’শ ৩১ জনের করোনা শনাক্ত



গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশের ১৭ জেলায় এক’শ ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। চুয়াডাঙ্গায় ডাক্তারসহ ২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। চট্টগ্রামে ১২, সিলেটে ১৩, সুনামগঞ্জে ১১, যশোর ও ময়মনসিংহে ১০ জন করে রয়েছে।

চুয়াডাঙ্গায় ডাক্তারসহ নতুন করে ২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।দুপুরে সিভিল সার্জন ডাঃ মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তের মধ্যে সাত জন ডাক্তার ও একাধিক স্বাস্হ্যকর্মি রয়েছেন। ২৭ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১০ ও আলমডাঙ্গা উপজেলায় ১৭ জন। আলমডাঙ্গার হারদী থানা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে।

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত আরো ১২ জন রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে দু’জন দ্বিতীয় বারের মতো আক্রান্ত হলেন। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ১০০ ছাঁড়ালো। এদের মধ্যে পাঁচ জন মারা গেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘন্টায় এক ভবঘুরেসহ আরো ছ’জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ জন।

সিলেট বিভাগে নতুন আরও ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০১ জনে। নতুন শনাক্ত হওয়া ১৩ জনের মধ্যে দু’জন সিলেটের।

সুনামগঞ্জে ২৪ ঘন্টায় আরও ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীরা সিলেট ও সুনামগঞ্জসহ বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

নেত্রকোনায় আরো দু’জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩৫।

ঠাকুরগাঁওয়ের তিনটি উপজেলায় আরো সাত জনের করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন জানান, আক্রান্তরা ছুটিতে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এলাকায় এসেছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরা এক যুবকসহ দেবীগঞ্জ উপজেলায় ঢাকা ফেরত আরো দু’জনের করোনা শনাক্ত হয়েছে।

যশোরে নতুন করে আরও ১০ জনের শরীরে করোনা সংক্রমণের নমুনা পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট ৪৪ জনের করোনা শনাক্ত হলো।

সাভারের ধামরাইয়ে নতুন করে আরও তিন জনের কারোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে ওই এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

দিনাজপুরের হিলিতে প্রথম করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন। নারায়ণগঞ্জ থেকে ফেরা ওই যুবকের বাড়িসহ আশেপাশের ছয়টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

ঝালকাঠির নলছিটি উপজেলা হাসপাতালের একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে নলছিটি উপজেলা দু’জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সাত।

মানিকগঞ্জে বাবা-ছেলেসহ আরো তিন জনের করোনা শনাক্ত হয়েছে। বাবা-ছেলে পৌরসভার টিনপট্টি এলাকার বাসিন্দা। অন্যজন সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক।

ময়মনসিংহে নতুন করে আরো ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১১৮ জনের করোনা শনাক্ত হলো। নতুন ১০ জনের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ছয় চিকিৎসক, তিন জন স্টাফ এবং ত্রিশালের একজন রয়েছে।

কুষ্টিয়ায় এক নারী স্বাস্থ্যকর্মীসহ ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান সোহেল।

জামালপুরে নতুন করে এক চিকিৎসক, চার স্বাস্থ্যকর্মী, এক পুলিশ সদস্যসহ সাত জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১। এদের মধ্যে ৭ চিকিৎসকসহ ২৩ জনই স্বাস্থ্যকর্মী।

এদিকে, ঝিনাইদহে নতুন করে তিন চিকিৎসকসহ আট জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শৈলকুপায় চার, কোটচাদঁপুরে এক ও কালীগঞ্জে তিন জন। এ পর্যন্ত জেলায় মোট ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.