মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

হাসপাতালের লিফটের নিচ থেকে চিকিৎসকের লা’শ উদ্ধার




হাসপাতালের লিফটের নিচ থেকে- বরিশাল নগরীর মমতা স্পেশালাইজড হাসপাতালের লিফটের নিচ থেকে এমএ আজাদ স্বজল (৪৫) নামে এক চিকিৎসকের লা’শ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৮ এপ্রিল) বেলা ১১টার দিকে খবর পেয়ে পু’লিশ ঘটনাস্থল থেকে লা’শ উদ্ধার করে।


নি’হ’ত এমএ আজাদ স্বজল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বা’র্ন অ্যান্ড প্লাস্টিক সা’র্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট। তার বাড়ি পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে। এমএ আজাদ স্বজল মমতা স্পেশালাইজড হাসপাতালের সাত তলার একটি কক্ষে থাকতেন।

মঙ্গলবার ২৮ (এপ্রিল) সকালে বরিশাল নগরীর কালীবা‌ড়ি রো‌ডের মমতা স্পেশালাইজড হাসপাতা‌লের লিফ‌টের নি‌চ থে‌কে উদ্ধার করা হয়েছে ডা. এম এ আজাদ এর ম’রদে’হ। ডা. এম এ আজাদ ছিলেন বরিশালের শের-ই-বাংলা মেডিকেলের সহকারী অধ্যাপক ও বা’র্ন ইউনিটের প্রধান। বরিশাল কোতয়ালি মডেল থা’নার এসি মো. রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পারিববারিক সূত্রে জানা গেছে গতকাল থেকেই তিনি নিখোঁজ ছিলেন। বার বার মোবাইলে কল দিয়ে পাওয়া যাচ্ছিলনা তাকে।

বরিশাল মেট্রোপলিটন পু’লিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোক্তার হোসেন জানান, এক ওটি বয় লিফটের নিচে ম’রদে’হ দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জানায়। হাসপাতাল কর্তৃপক্ষ পু’লিশকে জানায়। পু’লিশ গিয়ে ম’রদে’হের সুরতহাল করছে।

তিনি বলেন, এটি হ’ত্যা নাকি দু’র্ঘ’টনা এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না। সুরতহাল ও ময়’নাতদন্ত রিপোর্ট পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।


ব্রাহ্মণবাড়িয়ায় ঝালমুড়ি খাওয়া নিয়ে সংঘ’র্ষে যুবকের মৃ’ত্যুর পর হরিলু’ট

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ঝালমুড়ি খাওয়া নিয়ে সং’ঘ’র্ষে আ’হ’ত রজব আলী (২০) মৃ’ত্যুর পর গ্রাম ছেড়ে পালিয়েছেন প্রতিপক্ষের ৩০টি পরিবারের মানুষ। এই সুযোগে তাদের বাড়িঘরে লু’টপাটের অ’ভি’যোগ পাওয়া গেছে।


এমনকি কে’টে নেওয়া হচ্ছে ক্ষেতের ফসলও। ওই যুবকের মৃ’ত্যুর পর সাবেক ইউপি সদস্য করিমকে প্রধান আ’সা’মি করে ২৬ জনের বি’রু’দ্ধে নাসিরনগর থা’নায় একটি হ’ত্যা মা’ম’লা দায়ের করেন নি’হ’তের বাবা ইছুব আলী।

আ’সামি পক্ষের লোকদের দাবি, গত ১৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় রজব আলীর মৃ’ত্যুর খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই তাদের বাড়িতে হা’ম’লা ও লু’টপাট শুরু করে। পু’লিশের কাছে লু’টপা’টের বিষয়ে মা’ম’লা করতে চাইলে পু’লিশ মা’ম’লা নিচ্ছে না।

এদিকে কৌ’শলে বিবা’দী পক্ষের লোকজন আ’সা’মি পক্ষের লোকদের বাড়ি পাহারার ব্যবস্থা করে। সারদিন পাহারা দিয়ে রাতে আসা’মি পক্ষের লোকদের বাড়িতে লু’টপা’ট চালায়। এছাড়া বাড়িতে মানুষজন না থাকায় তাদের মাঠের পাকা ধানও কে’টে নিয়ে যাচ্ছে।

নি’হ’তের বাবা ইছুব আলী বলেন, আমাদের বি’রু’দ্ধে আনা সকল অ’ভিযো’গ মি’থ্যে। আমাদের পক্ষের কোনো লোক লু’টপা’ট করেনি। বরং তাদের ঘরের সকল মা’লামাল নিজেরাই সরিয়ে নিয়ে গেছে। তাদের মা’লামাল র’ক্ষা করার জন্য আমরা সারারাত পাহারা দেই।

স্থানীয়রা জানান, যুবকের মৃ’ত্যুর খবর গ্রামে পৌঁছলে আ’ত’ঙ্কিত হয়ে আসা’মি পক্ষের ৩০টি পরিবারের নারী-শিশুসহ শতাধিক মানুষ গ্রাম ছেড়ে পালায়। তাদের ঘরবাড়ি অরক্ষিত ভাবে পড়ে আছে। ওই পরিবারগুলোর মাঠে থাকা প্রায় ৫ বিঘা পাকা ধান কেটে নিয়ে গেছে নি’হ’তের পরিবারের লোকজন। তাদের ঘরের ভিতর নেই কোনো জিনিসপত্র।

আসা’মি পক্ষের অ’ভিযো’গ, একটি হ’ত্যাকা’ণ্ডকে পুঁজি করে ৩০ পরিবারের ৪০টি গরু, ৬টি ষাঁড়, প্রায় দুইশ হাঁস-মুরগী, ৫ বিঘা পাকা ধান ও বিভিন্ন আসবাবপত্র লু’ট করে নিয়ে গেছে নি’হ’তের পরিবারের স্বজনরা। তাদের ভ’য়ে গ্রাম ছেড়ে পালিয়েছে শিশুসহ প্রায় শতাধিক নারী-পুরুষ।

চাতলপাড় ইউনিয়ন চেয়ারম্যান শেখ আব্দুল আহাদ জানান, লু’টপা’টের কোনো ঘটনা আমার জানা নেই। নাসিরনগর থা’নার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমান জানান, মা’ম’লা হয়েছে। দুজন আ’সামি গ্রে’প্তা’র হয়েছে। বাড়িঘরে লু’টপা’ট হয়েছে এমন সংবাদ পেয়েছি। তবে ত’দ’ন্ত করে আ’ইনগত ভাবে ব্যবস্থা নেবো।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের চাতলপাড় ইউনিয়নের বড়নগর গ্রামে দুই বন্ধু মধ্যে ঝালমুড়ি খাওয়াকে কেন্দ্র করে সং’ঘ’র্ষ হয়। পরে ১৬এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মা’রা যায় রজব আলী।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.