শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

চট্টগ্রামে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ করোনা রোগী

      চট্টগ্রামে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরা ব্যক্তিরা

বন্দরনগরী চট্টগ্রামে করোনাতে আক্রান্ত হওয়া ১০ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
এবং গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। বাকি যারা আইসোলেশনে ভর্তি আছেন তাদের অবস্থাও স্থিতিশীল এবং তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন এখানকার চিকিৎসকরা।
শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১১টায় এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। 
সিভিল সার্জন জানান, চট্টগ্রাম জেলা ও মহানগরীতে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা পর্যন্ত) নতুন করে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। এই সময়ে চট্টগ্রামের বিশেষায়িত বিআইটিআইডি হাসপাতালে সর্বমোট ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে চট্টগ্রামের কারো মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।
এদিকে, গত ৩ মার্চ চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এই পর্যন্ত দুই শিশুসহ সর্বমোট ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। মৃত্যুবরণ করেছেন এক শিশুসহ ৫ জন। বাকিরা চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং ফৌজদারহাটের বিআইটিআইডি আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন দপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী বর্তমানে চট্টগ্রামে ২০০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদিকে চট্টগ্রামে করোনা চিকিৎসার জন্য নগরীর ফৌজদারহাট এলাকায় একটি ফিল্ড হাসপাতাল এবং নগরীর খুলশী এলাকায় হলি ক্রিসেন্ট হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতাল পুরোপুরি প্রস্তুত রয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.