রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

করো’না জয় করে ফিরল ১০ মাসের শি'শু



চারপাশে মৃ’ত্যুমিছিলের ভীড়ে, যু’দ্ধ জয়ের হাসি। করো’না ভা’ইরাসকে পরাস্ত করে, বাড়ি ফিরল একরত্তি শি’শু। কো’ভিড-১৯ সংক্র’মণ থেকে স’ম্পূর্ণ সু’স্থ হয়ে ওঠা ভারতের দক্ষিণ কন্নড়ের মাত্র ১০ মাস বয়সি ওই শি’শুকে শনিবার হা*সপা*তাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কর্নাট'কে ওই একরত্তিই রাজ্যে সব থেকে কনিষ্ঠ করো’না আক্রা’ন্ত। খবর এই সময়ের।


ভারতীয় গণমাধ্যম বলছে, দক্ষিণ কন্নড়ের বন্তওয়াল তালুকের সাজিপানাদু গ্রামের ১০ মাস বয়সি ওই শি’শুকে করো’না র সংক্র’মণ নিয়ে একটি বেসরকরি হা*সপা*তালে ভর্তি করা হয়েছিল। ২৩ মা’র্চ থেকে দেরালাকাট্টের কেএস হেগড়ে হা*সপা*তালে তার চিকিৎ’সা চলছিল। ২৫ মা’র্চ করো’না টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। মাঝের এই ক’দিন ধ’রে চিকিৎ’সা চলার পর, গত ৭ এপ্রিল তার ফের টেস্ট হয়। রিপোর্ট নে`গেটিভ আসার পর ৮ এপ্রিল পুনরায় টেস্ট করা হয়। সেই রিপোর্টও নে`গেটিভ আসে।


সরকারি সূত্রের খবর, গত সাত দিনে দক্ষিণ কন্নড়ে নতুন করে কারও শ’রীরে করো’না র সংক্র’মণ ধ’রা পড়েনি। যে সাতজন এ পর্যন্ত আক্রা’ন্ত হয়েছিলেন, প্রত্যেকেই সু’স্থ হয়ে বাড়ি ফি’রেছেন। রাজ্যের সব থেকে কনিষ্ঠ করো’না আক্রা’ন্ত ১০ মাসের শি’শুটিও বাড়ি ফি’রেছে।



এদিকে, গোটা ভারতে এখন পর্যন্ত সাড়ে ৭ হাজারেরও বেশি মানুষের মধ্যে করো’না র সংক্র’মণ ছড়িয়েছে। শনিবার কে’ন্দ্রীয় স্বা’স্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, শনিবার বিকেল পর্যন্ত সারাদেশে করো’না য় আক্রা’ন্ত বেড়ে ৭ হাজার ৫২৯ হয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত মৃ’ত্যু ২৪২ জনের।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.