শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

হাজারো পদ্মফুলে সুরভিত হয়ে উঠেছে রাজশাহী কলেজের পুকুরটি


হাজারো পদ্মফুলে সুরভিত হয়ে উঠেছে রাজশাহী কলেজের পুকুরটি। এই পদ্মফুলের সৌরভ যেন সুরভিত করেছে গোটা কলেজকে। পুকুরে নিজ হাতে ফুল তুলতে নেমেছিলেন কলেজ অধ্যক্ষ। পরে তিনি ছবিসহ একটি স্ট্যাটাস পোস্ট করেছেন। সেটি পাঠকদের কাছে হুবহু তুলে ধরা হলো-
‘পুরাদুস্তর পল্লীগ্রামের প্রাইমারী স্কুলের শিক্ষাজীবন সবার মত আমারও শত স্মৃতির সিক্ত পাতায় এখনও সমুজ্জ্বল। বাড়ির অনতিদূরে অজস্র পদ্মফুলে ভরা পদ্মপুকুরে সাঁতার কেটে সতৃষ্ণ মন পদ্মকাঁটাকে পরবশ করে অপরিণত বয়সের আকুলতা পদ্মফুল ও পদ্মচাকা( পদ্মগর্ভ) তোলার সে দৃশ্য আমাকে হৃষিত করত প্রতিমুহূর্ত।
গ্রামের পদ্মপুকুরটি যখন পদ্মফুলে সয়লাব হত তখন সকালে ও বিকালে সেই দৃষ্টিসুখ সামলানো ও পদ্মগর্ভ তোলার অসহনীয় কষ্টের কথা ভেবে মায়ের সনেহ হাজারো বকুনি সস্মিত হাসিতে দিতাম ভাসিয়ে।

অনেক ব্যর্থ প্রচেষ্টার সুফল রাজশাহী কলেজটি আজ হাজারো পদ্মফুলে সুশোভিত। ক্ষণিকের তরে ফিরে গিয়েছিলাম সেই হিরণপ্রভা শৈশবের স্মৃতিসুতোয় গাঁথা গ্রামের পদ্মপুকুরে অনাবিল স্বাদের সরস কমল তুলতে কিন্তু হায়! সেই শৈশবকালের মনকে ছাপিয়ে পরিণত বয়স অকস্মাৎ সম্বিত ফিরিয়ে দিয়ে বলল,তুমি তো এখন অপরূপ রূপলাবণ্যবতী রাজশাহী কলেজ পদ্মপুকুরে।’

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.