শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

রমজানের শুরুতেই নিত্য পণ্যের বাজারে আগুন


রমজানকে ঘিরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আকাশ ছোঁয়া। কেজিতে অন্তত ১০ টাকা বেড়েছে ডালের দাম। আদার কেজি ৩শ’র ওপরে। চড়া দামে বিক্রি হচ্ছে তেল, চিনি ও ছোলা। জিনিসের দাম বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। বিক্রেতাদের দাবি, করোনায় পণ্য পরিবহন সংকটে দাম বেড়েছে। কাঁচাবাজারে বেগুন আর শসার দামও বেড়েছে অস্বাভাবিকভাবে।
বাজার ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে ছোলার দাম বেড়েছে কেজিতে ১০ টাকার বেশি। ৭০ টাকার ছোলা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। মসুর ডাল ১২০ থেকে ১২৫ টাকায়। চিনির দাম বেড়েছে কেজিতে ৫ থেকে ৭ টাকা। বোতলজাত তেলের দাম ঠিক থাকলেও বেড়েছে খোলা সয়াবিনের দাম।
মজুদ থাকলেও করোনার অজুহাতে চাহিদা অনুযায়ী পণ্য পাচ্ছেন না-অভিযোগ খুচরা বিক্রেতাদের। পাইকারি পর্যায়ে বাড়তি দামে কিনতে হচ্ছে পণ্য।
মসলা জাতীয় পণ্যের মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে আদার দাম। বিক্রি হচ্ছে ৩শ, থেকে ৩২০ টাকা কেজি। বেড়েছে পেয়াজ রসুন ও আলুর দামও।
সবজির দাম স্বাভাবিক থাকলেও অস্বাভাবিক দাম বেড়েছে শসা ও বেগুনের। ২০ টাকার শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা। আর বেগুণের দাম ৬০ থেকে ৭০ টাকা। তবে স্বাভাবিক রয়েছে মাছ, মাংস ও ডিমের দাম।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.