রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

সেহরির সময় ইউপি মেম্বারের আম গাছে ঝুলন্ত লা’শ।




ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের উত্তরকান্দী গ্রামে জাহাঙ্গির হোসেন মাতুব্বর নামে এক ওয়ার্ড মেম্বারের ঝুলন্ত লা’শ উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বা সেহেরির কিছু পরে সেহরির সময় ইউপি মেম্বারের আম গাছে ঝু’লন্ত লা’শ একটি আমা গাছে ঝু’লন্ত অবস্থায় তার লা’শ উ’দ্ধার করে থানা পুলিশ।

জাহাঙ্গির হোসেন কাইচাল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার। তিনি বিবাহিত এবং স্ত্রী ও দুই ছেলে রয়েছেন।

এ ঘটনায় তার ভাই লাবলু মাতুব্বর নগরকান্দা থানায় একটি অপমৃ’ত্যু মা’মলা দায়ের করেছেন।
এদিকে এই আ’ত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গিরের সমর্থকেরা প্রতিপক্ষের আটটি বাড়িতে হামলা চালিয়ে ভা’ঙচুর ও লু’টপাট করে।
জাহাঙ্গির মাতুব্বরের বড় ছেলে সাব্বির মাতুব্বর বলেন, ‘রাত সাড়ে ১০টার দিকে তারা ঘড়িতে অ্যালার্ম দিয়ে ঘুমাতে যান। এরপর ৩টার দিকে সেহরি খাওয়ার জন্য উঠে দেখেন তার মা ঘরে শোয়া কিন্তু বাবা নেই। এরপর প্রথমে ঘরের বাথরুমে না পেয়ে বাইরের বাথরুমে খুঁজতে গিয়ে দেখেন পাশের আমগাছে তার বাবার লা’শ ঝু’লছে।’

কাইচাইল ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু বলেন, ‘সম্প্রতি করোনা ভাইরাসের কারণে সরকারের দেয়া খাদ্যবান্ধব কর্মসূচির একটি তালিকা করেন জাহাঙ্গির হোসেন। ওই তালিকায় স্ত্রী মাহফুজা বেগম, ছেলে সাব্বির হোসেন ও ওমর সানি এবং মালয়েশিয়াফেরত ভাই বাবুল মাতুব্বর ও আরেক ভাই লাবলু মাতুব্বরসহ লাবলুর স্ত্রী রেজির নাম সুবিধাভোগীদের তালিকায় অন্তর্ভুক্তির পর বিষয়টি আলোচনায় আসে। এরপর তাড়াহুড়া করে তালিকা করায় কিছু ভু’ল হয়েছে জানিয়ে পরে ওই তালিকা সং’শোধন করেন জাহাঙ্গির।

এদিকে জাহাঙ্গির হোসেনের আত্মহ’ত্যার খবর জানাজানি হলে তার সমর্থকেরা রাতেই তার প্রতিপক্ষ নাসিম মাহমুদ সাবুল, তারা মিয়া, সুরুজ মিয়া, বালা মাতুব্বর, ফারুক মাতুব্বর, জয়গুন বেগম, রেজাউল মাতুব্বর ও মহি মিয়ার বাড়িতে হামলা চালায়। এ সময় তারা ভা’ঙচুর ও লু’টপাট করে বলে অ’ভিযোগ করা হয়।


এ ব্যাপারে নাসিম মাহমুদ সাবুল বলেন, হামলাকারীরা তার প্রায় ১০ লাখ টাকার মালামাল ক্ষয়’ক্ষতি ও লু’টপাট করেছে।

নগরকান্দা থানার ওসি সোহেল রানা বলেন, প্রাথমিক তদন্তে এটি আত্মহ’ত্যা বলে জানতে পেরেছি। লা’শ ময়নাত’দন্তের জন্য ম’র্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নি’হতের ভাই লাবলু মাতুব্বর একটি অপমৃ’ত্যু মামলা দায়ের করেছেন।

প্রতিপক্ষদের বাড়িঘরে হা’মলা ও ভা’ঙচুরের ব্যাপারে তিনি বলেন, এ ঘটনার পর সেখানে উ’ত্তেজনা সৃষ্টি হয়। বর্তমানে এসআই কালামের নেতৃত্বে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.