রবিবার, ১০ মে, ২০২০

উখিয়ার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা



করোনা পরিস্থিতির মধ্যেই আগামীকাল রবিবার ১০ মে থেকে সারাদেশে মার্কেট খোলার কথা থাকলেও উখিয়ার সব মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে। কোর্ট বাজার দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর নেতারা একথা জানিয়েছেন।

শনিবার (৯ মে) দুপুর ২ টায় কোর্ট বাজার দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে সভাপতি আবু ছিদ্দিক সওদাগরের সভাপতিত্বে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উখিয়ার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন কোর্ট বাজার দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি আবু ছিদ্দিক সওদাগর জানান, করোনা প্রেক্ষাপটে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান আগের মতো বন্ধ থাকবে। আগামীকাল ১০ মে থেকে ৩০মে পর্যন্ত কোটবাজারের কোনও ব্যবসা প্রতিষ্ঠান খোলা হবে না। জনসাধারণ ও ব্যবসায়ীদের নিজেদের সুস্থতার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা ইতিমধ্যে উখিয়া বাজার, মরিচা বাজার, সোনারপাড়া স্টেশনের ব্যবসায়ী সমিতির সাথে যোগাযোগ করেছি উনারাও আমাদের সিদ্ধান্ত সাথে একাত্মতা পোষণ করেছে।

এদিকে, বর্তমান প্রেক্ষাপটে দোকান না খোলার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিকারুজ্জামান চৌধুরী। তিনি বলেন, দেশের স্বার্থে প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীরা স্বতপ্রণোদিত হয়ে যে সিদ্ধান্ত নিয়েছেন তা অত্যন্ত সময় উপযোগী।
তিনি সব ব্যবসায়ী সংগঠনের নেতাদের ধন্যবাদ জানিয়েছেন এবং উখিয়া উপজেলার সকল কর্মচারীদের বেতন ও অন্যান্য সুবিধাদির প্রতি সুদৃষ্টি দেওয়ার অনুরোধ জানিয়েছেন । তিনি আশ্বস্ত করে বলেন সরকারের পক্ষ থেকে উখিয়া উপজেলার দোকান কর্মচারীদের সহযোগিতায় সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.