শনিবার, ২ মে, ২০২০

ফের সরকরি ছুটি বাড়ানো নিয়ে নতুন সিদ্ধান্ত আসতে পারে




ফের সরকরি ছুটি – বাংলাদেশেও করো’নাভাই’রাসের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর সংক্রমণ প্রতিরোধে প্রায় ১ মাসেরও বেশি সময় বন্ধ রয়েছে সবকিছু। এসময়ের মধ্যে বন্ধ হয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠান, কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ অন্যান্য শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠানও।


তবে কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান সীমিত আকারে চালু করতে চাচ্ছে সরকার। এ জন্য আগামী রোববার উচ্চপর্যায়ের আন্তঃমন্ত্রণালয় সভা আহবান করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

জানা গেছে, ওইদিন বেলা ১২টায় সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এতে সভাপতিত্ব করবেন। সেখানে সাধারণ ছুটি আরও বাড়ানো হবে কিনা সে বিষয়েও আলোচনা হতে পারে। সীমিত পরিসরে কারখানা, শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা হলেও সাধারণ ছুটি বাড়ানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, সভায় সাধারণ ছুটি বাড়বে কি-না তা নিয়ে যে আলোচনা হবে, সে সুপারিশ মোতাবেক করো’না সংক্রান্ত জাতীয় কমিটি ছুটি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। করো’নাভাই’রাস সংক্রমণ ঠেকাতে গঠন করা জাতীয় কমিটির সভাপতিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

প্রসঙ্গত, করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হলে প্রথমে গত ২৬ মা’র্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে কয়েক দফা বাড়িয়ে আগামী ৫ মে পর্যন্ত ছুটি দেয়া হয়েছে। গত ২৬ মা’র্চ থেকে গণপরিবহনও বন্ধ রয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.