রবিবার, ৩১ মে, ২০২০

অফিস খুলার প্রথম দিনেই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড







টানা দুই মাসের বেশি সাধারণ ছুটির পর আজ প্রথম কর্মদিবসে নতুন করে ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গেল ২৪ ঘণ্টায় আরও ৪০ জন মারা গেছেন। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে আজ (৩১ মে) রবিবার দুপুরে এ তথ্য জানানো হয়েছে।


এদিকে বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, এখন ৫২টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় দেশে মোট নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২২৯টি। এর মধ্যে পরীক্ষা হয়েছে ১১ হাজার ৮৭৬টি নমুনা এবং শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ৪০ জন, যা এই সময় পর্যন্ত সর্বোচ্চ।


তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় এখন পর্যন্ত সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।

নাসিমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে একটা গাইডলাইন দেয়া হয়েছে। সবাইকে সেটি মেনে চলতে হবে। এছাড়া বাইরে বেরুলে সবাইকে সঠিকভাবে মাস্ক ব্যবহার করতে হবে।


বিশ্ব তামাকমুক্ত দিবসে সবাইকে তামাক পরিহারের আহ্বানও জানিয়েছেন তিনি। এর আগে শনিবার ১ হাজার ৭৬৪ জনের শনাক্ত ও ২৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল অধিদপ্তর।


করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই আজ থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ধীরে ধীরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে রোববার জানিয়েছেন প্রধানমন্ত্রী। অন্যদিকে করোনা পরিস্থিতি অনুকূলে আসার আগে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.