মঙ্গলবার, ৫ মে, ২০২০

নোয়াখালীতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ করোনায় আক্রান্ত-২ জন!


এফ.এম শাহ রিপন,স্টাফ রিপোর্টারঃ

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) এবং কবিরহাট উপজেলার মধ্য সুন্দলপুর কমিউনিটি ক্লিনিকের একজন হেলথ প্রোভাইডর (সিএইচসিপি) করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে নোয়াখালী জেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে হল ১৭জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা গেছে, জেলায় ১৭ করোনায় আক্রান্তদের মধ্যে রয়েছে বেগমগঞ্জে উপজেলায় ৮জন, সদর উপজেলায় ২জন, সোনাইমুড়ী উপজেলায় ৩জন, হাতিয়া উপজেলায় ১জন, সেনবাগ উপজেলায় ১জন ও কবিরহাট উপজেলায় ২জন। আক্রান্তদের মধ্য থেকে মৃত্যু হয়েছে দুই জনের।

৫ এপ্রিল মঙ্গলবার সকালে সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান জানান, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাইনুল ইসলামের নমুনা পরীক্ষার জন্য গত ২৮ তারিখ বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল।আজ সকালে সেই ফল আসে। তিনি বর্তমানে ঢাকার উত্তরার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডরের আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন জানান, তার নমুনা ২৮ এপ্রিল পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। করোনা রিপোর্ট পজিটিভ আসলেও তার শরীরে কোনো উপসর্গ নেই। নমুনা সংগ্রহের পর থেকে ৪মে পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছিলেন এই সিএইচসিপি।এবং আজ সকালে তার বাড়ীটি লকডাউন ঘোষনা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। তাকে নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে আছে তার পরিবারের ৫ জন সদস্য। নমুনা সংগ্রহ করা হবে তার সংস্পর্শে আসা পারিবারের অন্য সদস্যদেরও।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.