বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

রাঙামাটিতে নতুন ১০ জন করোনা রোগী সনাক্ত






রাঙামাটিতে আবারো নতুন করে ১০জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ। আক্রান্তদের মধ্যে জেলা সদরে ২ জন, জুড়াছড়ি উপজেলায় ৬ জন এবং লংগদু উপজেলায় ২জন (স্বামী-স্ত্রী)বলে নিশ্চিত করেছেন রাঙামাটি করোনা ইউনিটের ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল। আক্রান্তদের মধ্যে ২৬ বছর থেকে ৭০ বছরের বৃদ্ধাও রয়েছেন। এনিয়ে রাঙামাটিতে এখন পর্যন্ত সর্বমোট ২৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্থিত্ব পেয়েছে স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ। এরআগে রাঙামাটি বুধবার ১৩ই মে রাতে ৯ জন, গত ১২ই মে একজন এবং  ৬ই মে ৪জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে।

আক্রান্তদের মাঝে এখন পর্যন্ত রাঙামাটি শহরে ২ চিকিৎসক ও ৭ নার্সসহ মোট ১৩জন, রাজস্থলীতে-১, জুড়াছড়িতে-৬, লংগদুতে-২, বিলাইছড়িতে-২জন সহ সর্বমোট ২৪জনের শরীরে করোনা ভাইরাসের অস্থিত্ব পেয়েছে স্বাস্থ্য বিভাগ। ডাঃ মোস্তফা কামাল জানিয়েছেন, এখন পর্যন্ত রাঙামাটি থেকে সর্বমোট ৫১১টি সেম্পল তারা পাঠিয়েছেন চট্টগ্রামে। তার মধ্যে ৪০১টি রিপোর্ট তারা হাতে পেয়েছেন এবং ১১০টি রিপোর্ট এখনো পর্যন্ত অপেক্ষমান তালিকায় রয়েছে। প্রাপ্ত রিপোর্টগুলোর মধ্যে ২৪টি ছাড়া বাকিগুলোর সবগুলোই নেগেটিভ।

এদিকে জানাগেছে, জুড়াছড়ি উপজেলায় সনাক্ত হওয়া ৬জনের মধ্যে একজন নারায়ণগঞ্জ থেকে আর দুইজন চট্টগ্রামের ফ্রিপোর্ট এলাকা থেকে উপজেলায় এসেছে। অপরদিকে লংগদু উপজেলায় সনাক্ত হওয়া দুইজন নিজেরা স্বামী-স্ত্রী,তারাও নারায়নগঞ্জ থেকে এসেছে এবং সেখানে তারা ইটভাটা শ্রমিকের কাজ করতো। রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় পজেটিভ রিপোর্ট আসা ১০জনের কাছ থেকে গত ৯ই মে নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়েছিলো। এই ১০ জনের মধ্যে ২৬ বছর থেকে ৭০ বছরের একজন বৃদ্ধ নারীও রয়েছেন বলে জানিয়েছেন তিনি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.