বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন দেশের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিন


পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দেশেরর সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিনরা প্রধানমন্ত্রীর ‘ঈদ উপহার’ হিসাবে আর্থিক সহায়তা পেতে যাচ্ছেন। বৃহস্পতিবার (১৪ মে) সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এক উদ্ভোধনী অনুষ্ঠানে এই ঘোষণা দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে মানুষের কাছে সরকার সহায়তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। দেশের ৬ হাজার ৯৫৯টি কওমি মাদরাসাকে ৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনের জন্যও সহায়তার ব্যবস্থা করা হচ্ছে।

শেখ হাসিনা বলেন, করোনার কারনে দেশের মসজিদগুলোতে লোকসমাগম কম। প্রতি রোজাতে মসজিদের আয় বৃদ্ধি পেতো, এবার তা হচ্ছে না। আমি খবর নিয়েছি, মসজিদ কমিটিতে যারা আছেন, বিত্তশালী যারা আছেন, তারা সহায়তা করছেন। তারপরও আমি ভেবেছি, আমার পক্ষ থেকে কিছু করা দরকার।

তিনি আরও বলেন, আমাদের কাছে ইমাম-মোয়াজ্জিনদের তালিকা আছে। এই রমজানে মসজিদ-মাদরাসা বন্ধ থাকায় তারা অসুবিধায় রয়েছে। ঈদের আগে তাদের আমরা সহায়তা দেওয়ার চেষ্টা করব। ঈদকে সামনে রেখে আমরা এই সহায়তা পৌঁছে দেবো।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.