শনিবার, ১৬ মে, ২০২০

ভারতে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় নিহত আরও ২৪ শ্রমিক

ভারতে এক রাজ্য থেকে আরেক রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা লকডাউনে বাড়ি ফিরছেন। কিন্তু পথেই তাদের অনেকে নিহত হচ্ছেন। এই নিহতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। শনিবার (১৬ মে) ভোরে দেশটির উত্তরপ্রদেশে একটি ট্রাক দুর্ঘটনায় আরও ২৪ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও অনেকে। তারা সবাই ট্রাকে চড়ে বাড়ি ফিরছিলেন।

জানা যায়, নিহতদের সবাই পশ্চিমবঙ্গ, বিহার ও ঝাড়খন্ডের বাসিন্দা। উত্তর প্রদেশেরর রাজধানী লখনৌ থেকে ২০০ কিলোমিটার দুরের আউরিয়া জেলায় ঘটা এই দুর্ঘটনায় হতাহতদের সবাই টড়াকে করে বাড়ি ফিরছিলেন। কিন্তু ভোরে আরেকটা ট্রাকের সাথে সংঘর্ষে তাদের প্রাণ দিতে হয়েছে। দীর্ঘ দিন লকডাউনে আটকে থাকা এই অভিবাসী শ্রমিকরা রাজস্থান থেকে ঘরে ফিরতে মরিয়া হয়ে উঠেছিল।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর অফিস থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, কানপুরের পুলিশ আইজিকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। কি করে দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করে দ্রুত রিপোর্ট দিতেও বলা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এবং আহতদের সমস্ত রকম চিকিৎসা দেবার নির্দেশ দিয়েছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.