শনিবার, ২ মে, ২০২০

লাউগাছের দুই বোঁটায় ঝুলছে ৪৬ লাউ

লাউগাছের একটি বোটায় সাধারণত একসাথে একটি লাউই ধরে। তবে এবার ঘটল এক অত্যাশ্চর্য ঘটনা। লাউগাছের দুইটি বোটায় ধরেছে ৪৬টি লাউ। এই অবাক করে দেয়া ঘটনাটি ঘটেছে রাজশাহী জেলার বাঘা উপজেলার মাঝপাড়া গ্রামে। দুই বাড়ির দুইটি লাউগাছের কেবল একটি বোঁটায় যথাক্রমে ২৬টি ও ২০ করে লাউ ধরেছে। লাউগাছ দেখার জন্য লকডাউনের মধ্যেও মানুষের ঢল নেমেছে।

মাঝপাড়া গ্রামের সাকবর আলী জানান, গত বছর স্থানীয় বাজার থেকে হাইব্রিড লাউয়ের বীজ এনে রোপণ করেন তিনি। সেই গাছের লাউ থেকে বীজ সংগ্রহ করেন তার স্ত্রী নীলা খাতুন। পরে সেই বীজ চলতি বছরে ফের রোপণ করলে গাছে শতাধিক লাউ ধরে। কিন্তু হঠাৎ করেই তার নজরে আসে এক বোঁটায় ধরা ২৬টি এই অস্বাভাবিক লাউ।


আমজাদ হোসেন বলেন, তিনিও স্থানীয় বাজার থেকে বীজ কিনে রোপণ করেছেন। সঠিক পরিচর্যায়, লাউ গাছে প্রথম থেকে যথেষ্ট পরিমাণে লাউ ধরেছে। এর মাঝে লাউ গাছের এক বোঁটায় (ডগায়) ধরেছে ২০টি লাউ। একটি বোঁটায় এতগুলো লাউ ধরায় নরম কাপড় দিয়ে বোঁটি (বোটা) শক্ত করে বেঁধে দিয়েছি। গত কয়েকদিনে ওই বোঁটা থেকে কয়েকটি লাউ খাওয়া হয়েছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.