সোমবার, ৪ মে, ২০২০

কক্সবাজারে মাঝরাতে গ্রেপ্তার হলেন সাংবাদিক শহিদুল্লাহ: বিএমএসএফ

গণমাধ্যম স্বাধীনতা দিবস যেনো গণমাধ্যম কর্মী ও তাদের পরিবারের কান্নার দিবস! এই মহান রমজান মাসে সেহেরির মতো একটি গুরুত্বপূর্ণ সময়ে অল্প কিছুক্ষণ আগে অর্থাত্ রাত একটার দিকে ঘর থেকে একজন গণমাধ্যম কর্মীকে সাদাপোশাকের পুলিশ ধরে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাসিন্দা। বাংলা‌দেশ মফস্বল সাংবা‌দিক ফোরাম কক্সবাজার জেলা শাখার সহ সভাপ‌তি, দৈনিক আলোকিত উখিয়া পত্রিকার সাবেক চিফ ক্রাইম রিপোর্টার ও দৈনিক বাংলাপত্রিকার বিশেষ প্রতিবেদক শহীদুল্লাহকে ঘর থেকে আটক করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এ খবর জানাজানি হলে স্থানীয় গণমাধ্যম কর্মীদের তরফ থেকে প্রশাসনের সাথে যোগাযোগ করা হয়। কিন্তু তাদের পক্ষ থেকে এ সংক্রান্ত বিষয়ে অস্বীকার করায় এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না তিনি কি আদৌ পুলিশ কর্তৃক আটক হয়েছেন নাকি অন্য কোনো দুর্ঘটনার শিকার হয়েছেন। অথবা আটক হলেও কী কারণে কোন অভিযোগের ভিত্তিতে আটক হয়েছেন।

গুঞ্জন রয়েছে, সাংবাদিক শহীদুল্লাহ গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের আইডি থেকে পর পর দুটি লাইভ করে বিভিন্ন বিষয়ে আলোচনা করেছিলেন। এতে জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দসহ আরও বেশ কয়েকজনের ব্যাপারে তীব্র সমালোচনা করেন। লাইভে তিনি সম্প্রতি পেকুয়ার চ্যাঞ্চল্যকর চাল চুরির ঘটনা নিয়েও কথা বলেন। ধারণা করা হচ্ছে তিনি সেসব কারণে আটক হয়েছেন কী না!
যদিও সাংবাদিক শহীদুল্লাহ একজন সরকার সমর্থক লোক।

এদিকে সাংবাদিক শহীদুল্লাহকে আটক করা হয়েছে দাবি করে তীব্র প্রতিবাদ জানিয়ে তাঁর অনতিবিলম্বে মুক্তি দাবি করেছে তৃণমূল সাংবাদিকদের সংগঠন বিএমএসএফ। সংগঠনটির জেলা পর্যায়ের নেতৃবৃন্দ এঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া জানাচ্ছে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.