বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

উখিয়া ‘রেড জোন’ নামে থাকলেও কাজে নেই : মানছে না অনেকেই







করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ‘রেড জোন’ ঘোষণা করে ফের লকডাউনের আওতায় আনা হলেও অনেকেই তা মানছেন না।


করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়া ‘রেড জোন’ ঘোষণা করে পুনরায় লকডাউনের আওতায় আনা হলেও বেশিরভাগ এলাকাবাসী তা মানছেন না। প্রশাসনের নির্দেশনা অমান্য করে আজ সকাল থেকে অনেক দোকান খুলা রাখছে। শহরের প্রধান সড়কসহ বিভিন্ন উপসড়ক ও অলিগলিতে কিছুসংখ্যক গণপরিবহণ চলাচল করতে দেখা গেছে। এছাড়াও চলছে ব্যক্তিগত যানবাহনও।


অধিকাংশ বন্ধ থাকলেও কিছু হকার ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকতে দেখা গেছে। তাঁর মাঝে খোলা রেখেছে উখিয়ার একটিভ প্রিন্টার্স, কিছু স্যানেটারি দোকান এবং চলাচল করছে সাধারণ মানুষও। উখিয়ায় করোনার হটস্পটে পরিণত হওয়ায় গত ৮ জুন থেকে ২১ জুন পর্যন্ত উখিয়া ‘রেড জোন’ ঘোষণা করে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।


London Real Estate Prices Might Surprise You
তবে, সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে মুদি দোকান ও কাঁচা বাজার। আর লকডাউনের আওতাভুক্ত আছে ব্যাংক। এদিকে, লকডাউন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে উখিয়া উপজেলা প্রশাসক।


উল্লেখ্য, রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড এবং পালংখালী ইউনিয়নের ১, ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসাবে ঘোষনা করা হয়েছে। এসব এলাকায় গত ৮ জুন সোমবার রাত ১২ টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য কঠোরভাবে লকডাউন (Lockdown) চলছে।

কক্সবাজার জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী এসব এলাকায় লকডাউন কার্যকর করা হয়েছে। উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.