সোমবার, ১৫ জুন, ২০২০

উখিয়ায় করোনা সংক্রমণের বিভিন্ন অজুহাতে বের হচ্ছে মানুষ







উখিয়া উপজেলায় বিগত কয়েকদিন আগে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছিলো করোনা ভাইরাস। করোনা সংক্রমণ রোধে উখিয়া উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। তিন জোনে ভাগ করা হয়েছে উপজেলাকে। জনসাধারণকে সচেতনতায় ফেরাতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভুমি),অফিসার ইনচার্জ সহ সেনাবাহিনী, পুলিশ, সিপিপি সদস্যরা।  তবুও থেমে নেই প্রশাসনের সাথে লুকোচুরি খেলা। নিরাপদ দূরত্ব বজায় রেখে রেড জোন ব্যতীত অন্য এলাকায় চলাচলের নির্দেশ থাকলেও তা মানছেনা জনসাধারণ।

রবিবার সকালে উখিয়ার মরিচ্যা বাজারে সরেজমিন দেখা যায়, বিভিন্ন অজুহাতে প্রয়োজনে অপ্রয়োজনে বের হচ্ছে মানুষ। ভিড় করছে পানবাজার,তরকারি বাজার থেকে শুরু করে সর্বত্র। করোনা ভাইরাসের সংক্রমণের মারাত্মক ঝুঁকি নিয়ে তারা জনসমাগম অব্যাহত রেখেছে। অধিকাংশ মানুষের মুখে মাস্কের ব্যবহার লক্ষ্য করা যায়নি। বিভিন্ন এলাকার লোকজনের জমায়েতে বরাবরের মতোই থেকে যাচ্ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

তবে নিয়মিত অভিযান পরিচালনা করে সচেতনতার পরামর্শ দেওয়া হলেও জনসাধারণের মাঝে তেমন সচেতনতা সৃষ্টি হতে লক্ষ্য করা যায়নি। যতক্ষণ প্রশাসনের টহল জোরদার থাকে ততক্ষণ জনসাধারণ সরে পড়ে।  স্থানীয় সচেতন মহল মনে করে,জনসাধারণকে সচেতনতায় ফেরাতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান অব্যাহত রাখার পরও নিজেদের মধ্যে সচেতনতা সৃষ্টি না হলে করোনা ভাইরাস সংক্রমণ রোধ করা সম্ভব হবেনা বলে জানান।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.