বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

কক্সবাজারে বৃৃষ্টি অব্যাহত, রোহিঙ্গা ক্যাম্পে জলাবদ্ধতা







কক্সবাজারে বৃৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। এর ফলে বিপাকে পড়েছে সাধারণ মানুষসহ রোহিঙ্গারা।

রোহিঙ্গা ক্যাম্পে কয়েকটি চলাচলের রাস্তা পানিতে তলিয়ে গেছে। এদিকে মৌসুমী বায়ুর প্রভাবে গত তিন দিন ধরে কক্সবাজারে মাঝারি ও ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। সাগর উত্তাল রয়েছে আগের মতই।

এরইমধ্যে বৃষ্টির পানিতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। তলিয়ে গেছে বিভিন্ন রাস্তাঘাট ও ক্ষেত খামার। গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

কক্সবাজার আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে ভারী বৃষ্টি ও সাগর উত্তাল রয়েছে। দমকা হাওয়াসহ আরও ভারী বৃষ্টি হতে পারে। অব্যাহত বৃষ্টির কারণে পাহাড় ধসের আশংকা করা হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নদীপথে নৌ-চলাচলে সাবধানে থাকতে বলা হয়েছে।

মাতামুহুরী, বাকখালী ও রেজু নদীর পানি বাড়তে শুরু করেছে। চকরিয়া পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিন্মাঞ্চল প্লাবিত হয়ে শত শত লোক পানি বন্দি হয়ে পড়েছে। খুটাখালীর মুহুরী ছড়া খালের বাঁধ ও ডুলাহাজারা পাগলীর বিলের বেড়িবাধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। রামু ও মহেশখালীতে কয়েকটি গ্রামে জলাবদ্ধতায় রাস্তাঘাট ও আভ্যন্তরীণ সড়কগুলো বৃষ্টির পানিতে ডুবে যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.