শনিবার, ২০ জুন, ২০২০

টেকনাফে ৫ লাখ টাকার মাছ জব্দ আর জাল পুড়ালো ৫২ লাখ টাকার!!!!







টেকনাফ বাহার ছড়া বঙ্গোপসাগরে মাছ ধরার উপর সরকারের ৬৫ দিন নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় বাহারছড়া বিভিন্ন নৌকার ঘাটে মৎস্য অফিসার দেলোয়ার হোসেনের নেতৃত্বে বিসিজি স্টেশন,বিসিজি আউট পোস্ট বাহারছড়া,বিসিজি স্টেশন ইনানী যৌথ অভিযান চালিয়ে বিপুল কারেন্ট জাল সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়,শুক্রবার (১৯ জুন) সকাল ৯.০০টা থেকে শুরু করে সন্ধ্যা ৬.০০ টা পর্যন্ত অভিযান চালিয়ে বাহারছড়া ইউনিয়নের হাজম পাড়া,মারিশ বুনিয়া, কচ্ছপিয়া, নোয়াখালী ও শামলাপুর নৌকার ঘাট থেকে ম্যাজেস্ট্রেটের উপস্থিতে প্রায় ১,৫০,০০০(এক লক্ষ পঞ্চাশ হাজার)মিটার জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয় এবং সাথে প্রায় ২,৫০০( দুই হাজার পাঁচশত) কেজি সামুদ্রিক মাছ জব্দ করে। পুড়ানো জালের আনুমানিক মূল্য প্রায় ৫২ লাখ ৫০ হাজার টাকা এবং জব্দকৃত মাছের মূল্য রয়েছে প্রায় ৭লাখ ৫০ হাজার টাকা।পরে জব্দকৃত মাছ গুলো স্থানীয় পাঁচটি এতিমখানা ও এলাকার অসহায় দিনমজুর মানুষের মধ্যে বিলিয়ে দেওয়া হয়।

টেকনাফ উপজেলা মৎস্য অফিসার দেলোয়ার হোসেন, জানান,৬৫ দিন সাগরে মাছ ধরার উপর সরকার যে নিষেধাজ্ঞা আরোপ করছে তা বাস্তবান করতে তাদের অভিযান অব্যাহত থাকবে।কেহ নিষেধাজ্ঞা অমান্য করে এভাবে মাছ জব্দসহ উর্ধ্বতন কর্মকতার আদেশক্রমে জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হবে জানান।

উল্লেখ্য গত ২০ মে থেকে শুরু হয়ে আগামী ২৩ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.