রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

পেঁয়াজের দাম সহনীয় রাখতে মিয়ানমার থেকে আমদানি বাড়াতে হবে: অতিরিক্ত সচিব

 নিউজ ডেস্ক ::






দেশে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য মিয়ানমার থেকে বেশি বেশি পেঁয়াজ আমদানী করার জন্য আমদানি কারকদের প্রতি আহবান জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এইচএম শফিকুজ্জামান।


শনিবার (১৬ অক্টোবর) দুপুরে তিনি টেকনাফ স্থলবন্দরে পৌঁছালে টেকনাফ উপজেলা নির্বাহীর কর্মকর্তা ও টাস্কফোর্সের সভাপতি পারভেজ চৌধুরী ও টেকনাফ স্থল বন্দর কতৃপক্ষ তাকে স্বাগত জানান।


বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বন্দরের পণ্য উঠা-নামাঘাট, ইমিগ্রেশন ঘাট,ওয়ার হাউসসহ আমদানি রপ্তানী পণ্যের গুদাম পরিদর্শন করেন।


পরিদর্শন শেষে টেকনাফ স্থল বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তা, ব্যবসায়ী,পরিবহণ মালিক ও শ্রমিকদের নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন। এসময় আমদানী রপ্তানি কারক, ট্রাক মালিক, শ্রমিক সংগঠনের সভাপতি, সাধারণ স¤পাদক, সিএন্ডএফ এজেন্ট, গণমাধ্যমকর্মী, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থল বন্দরের নিয়োজিত সকল দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এইচএম শফিকুজ্জামান বলেন, দেশে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখতে মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বৃদ্ধি করা হচ্ছে । পেঁয়াজ আমদানিতে যে শুল্কছিল তা প্রত্যাহার করা নেওয়া হয়েছে। বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।


তিনি আরো বলেন, পণ্য বোঝাই ট্রাক ভাড়া বৃদ্ধি,সোনালী ব্যাংকের বুথ স্থাপন,বিশ্রামগারের ব্যবস্থাসহ বন্দরের বিভিন্ন সমস্যা দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।


এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ পারভেজ চৌধুরী,২বিজিবি ব্যাটালিয়ানের উপ-পরিচালক লেঃ এম মুহতাসিম বিল্লাহ শাকিল, রাজস্ব কর্মকর্তা আব্দুন নুর, বন্দরের ব্যাবস্থাপক জসিম উদ্দিন চৌধুরী, কোয়ারান্টাইন কর্মকর্তা, সিএন্ডএফ এজেন্টের সভাপতি আব্দুল আমিন, বানিজ্য ব্যবসায়ী,সংবাদকর্মী সহ বন্দরে নিয়োজিত সকল স্থরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


এ ব্যাপারে টেকনাফ স্থলবন্দর রাজস্ব কর্মকর্তা আব্দুর নুর বলেন, গত দুই সপ্তাহে ৮ হাজার ৩০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে মিয়ানমার থেকে। এসব পেঁয়াজ ১০ থেকে ১২ জন ব্যবসায়ী আমদানি করেছেন। স্থলবন্দরের ব্যবসায়ীরা মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বাড়িয়ে দিয়েছেন। পেঁয়াজ পচনশীল পণ্য হওয়ার পাশাপাশি দেশের বাজারে দাম স্বাভাবিক রাখতে স্থলবন্দর থেকে সারা দিন এ পণ্য ট্রাকভর্তি করে বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।