মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

উখিয়া কলেজে “বঙ্গবন্ধু কর্ণার” চায় ছাত্রলীগ

 নিউজ ডেস্ক :




 

কক্সবাজারের দক্ষিণাঞ্চলের অন্যতম মহাবিদ্যাপীঠ উখিয়া কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে জ্ঞানচর্চা নির্ভর “বঙ্গবন্ধু কর্ণার” স্থাপনের দাবি জানিয়েছে উখিয়া কলেজছাত্রলীগ।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে কলেজ ছাত্রলীগের পক্ষে উখিয়া কলেজ গভর্নিং বডির সভাপতি ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বরাবর বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের দাবি সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেন উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুল আমিন টিপু।

টিপু সংবাদমাধ্যম কে বলেন ” সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি শ্রদ্ধেয় এস এম সাদ্দাম হোসাইন ভাইয়ের অনুপ্রেরণা পেয়ে প্রিয় কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের জন্য কর্তৃপক্ষের আবেদন করেছি”।

জাতির পিতার আদর্শ ও সংগ্রামী জীবনগাঁথা তদুপরি বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামের গৌরবময় ইতিহাস প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে তথ্যসমৃদ্ধ গ্রন্থ, ঐতিহাসিক ছবি সহ বিভিন্ন স্মারক নিয়ে একটি অত্যাধুনিক বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের বিকল্প নেই বলে জানান উদীয়মান এই ছাত্রনেতা।

এ প্রসঙ্গে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, ” আবেদন পত্রটি গ্রহণ করেছি। কলেজের অধ্যক্ষ কে জরুরি ভিত্তিতে এ নিয়ে প্রাক্কলন ও পরিকল্পনা প্রস্তুত করে গভর্নিং বডির সভায় সিদ্ধান্তের জন্য উপস্থাপন করার নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করছি, দ্রুতই কলেজে বঙ্গবন্ধু কর্ণার স্থাপিত হবে। ”

উল্লেখ্য, এর আগে কলেজ ছাত্রলীগ সভাপতি টিপুর প্রচেষ্টায় উখিয়া কলেজে শহীদ মিনার স্থাপন, কলেজ বাসের ভাড়া কমানো সহ বিভিন্ন যৌক্তিক দাবি উত্তাপনের মাধ্যমে বাস্তবায়িত হয়েছে এবারো এই দাবিটিও পূরণ হবে বলে আশা সাধারণ শিক্ষার্থীদের।

সীমান্তবাংলা/


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।