বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে টিকা কার্যক্রম উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক::





মানিকগঞ্জ চারটি স্কুলের ১২ থেকে ১৭ বয়সী ১২০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলক করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিক্যাল কলেজে এই টিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক স্বপন। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে বারোটার দিকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই করোনার টিকা দেয়া হয়। টিকা পেয়ে উচ্ছোসিত মানিকগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ইসরাত জাহান জয়নব বলেন, টিকা নেওয়ার আগ পর্যন্ত খুবই ভয়ে ছিলাম। করোনারি টিকা প্রতিষেধক হিসেবে কাজ করবে, আমরা সুস্থ থাকব। সকলেরই উচিত করনার এই টিকা নিয়ে সুস্থ থাকা।


মানিকগঞ্জের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. লুৎফর রহমান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে বয়স্কদের টিকা দেয়ার বিষয়টি চলমান রয়েছে। সেই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার কর্ণেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রাথমিক ভাবে পরীক্ষামুলক এই টিকা দেয়ার কর্মসূচি উদ্বোধন করেন। টিকা দেয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় আগামী ১৪ দিন অবজারভেশনে রাখা হবে বলেও তিনি জানান। জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান, প্রাথমিক ভাবে জেলার চারটি স্কুল থেকে নবম ও দশম শ্রেণির ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের করোনারি টিকা দেওয়া হবে। এরমধ্যে মানিকগঞ্জ বালক উচ্চ বিদ্যালয় ৫০ জন, বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ জন, কর্নেল মালেক উচ্চ বিদ্যালয় ১০ জন ও কাটিগ্রাম উচ্চ বিদ্যালয়ে ১০ জন শিক্ষার্থীকে দেওয়া হচ্ছে এই টিকা।

Bd24live


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।