রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

টেকনাফে এক লাখ ইয়াবা জব্দ করলো বিজিবি!

নিউজ ডেস্ক ::





কক্সবাজারের টেকনাফে বিজিবি’র অভিযানে ৩ কোটি টাকার এক লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।


এর সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান,৩০ অক্টোবর রাতে টেকনাফ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক দেড় কিঃ মিঃ দক্ষিণে জালিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিছন দিয়ে বিজিবির একটি বিশেষ টহলদল বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে টহল কার্যক্রম পরিচালনা করছিল।


৩০ অক্টোবর রাত আড়াইটায় টহল দল ২ জন মাদক কারবারীকে ১টি কাঠের নৌকাযোগে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে।


টহলদল উক্ত নৌকাটি নিকটবর্তী হওয়া মাত্রই চোরাকারবারীদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।


চোরাকারবারীরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই বহনকৃত ১টি ব্যাগ ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।


পরবর্তীতে টহলদল উদ্ধারকৃত ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর হতে ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।যার বাজার মূল্য ৩ কোটি টাকা।


ইয়াবা কারবারীদের আটকের চেষ্টায় ওই এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ভোর ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারীদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।


উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


উল্লেখ্য, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) টেকনাফ সীমান্তের দায়িত্বভার গ্রহণের পর হতে মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ প্রতিহত, মানবপাচারসহ সীমান্তে সংঘটিত সকল প্রকার সীমান্ত অপরাধসমূহ প্রতিরোধকল্পে সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে নিরলসভাবে কাজ করে ধারাবাহিক সাফল্য অর্জন করে যাচ্ছে।


টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

Coxsbazarjournal


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।