বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

কমতে পারে রাতের তাপমাত্রা

নিউজ ডেস্ক ::



বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। সেটি কিছুটা শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আকাশ কিছুটা মেঘলা থাকতে পারে। তবে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।




আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, গত কয়েক দিনের বৃষ্টির কারণে তাপমাত্রা বেশ কমে গেলেও আবার কিছুটা বেড়েছে। কিন্তু পূর্বাভাস অনুযায়ী চলতি মাসের শেষ দিক থেকে ধীরে ধীরে শীতের বাতাস বইতে শুরু করবে। ইতোমধ্যে দেশের কোথাও কোথাও তাপমাত্রা অনেক কমে গেছে। বিশেষ করে রাতের বেলা থেকে ভোর পর্যন্ত তাপমাত্রা কম থাকছে। এরপর সূর্য উঠলে কিছুটা বাড়ছে।


 


গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫, ময়মনসিংহে ১৬ দশমিক ৬, চট্টগ্রামে ২৩ দশমিক ৪, সিলেটে ১৮ দশমিক ৬, রাজশাহীতে ১৫ দশমিক ৫, রংপুরে ১৮, খুলনায় ১৭ দশমিক ৫ এবং বরিশালে ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে।


 


দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকাসহ আন্দামান সাগরে অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতে তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Dainik Coxsbazar


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।