সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

উখিয়ায় পক্ষকালব্যাপী নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন

নিউজ ডেস্ক :





একটি জাতিকে এগিয়ে যেতে হলে নারী-পুরুষ উভয়কেই সমানভাবে কাজ করতে হবে : শ্রাবস্তী রায় 

 

‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’- প্রতিপাদ্য নিয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সব জনগোষ্ঠীকে এক ও ঐক্যবদ্ধ করার প্রয়াসে কক্সবাজারের উখিয়ায় অনুষ্ঠিত হয়েছে নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন।

সোমবার সকালে স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিতামূলক প্রকল্পের আওতায় উখিয়া উপজেলা পরিষদ থেকে ১৬ দিন ব্যাপী চলমান এই ক্যাম্পেইন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

উখিয়ায় পক্ষকালব্যাপী নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন

পরে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবস্তী রায়।

তিনি বলেন, ‘বাল্যবিয়ে, ধর্ষণ, যৌন হয়রানিসহ সব ধরনের নারী নির্যাতন বন্ধ করতে হবে। কারণ একটি জাতিকে এগিয়ে যেতে হলে নারী-পুরুষ উভয়কেই সমানভাবে কাজ করতে হবে।’

এ সময় উখিয়া উপজেলায় নারী নির্যাতনের হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে উপস্থিত নারী-পুরুষ ও জনপ্রতিনিধিসহ সকলকে নারী নির্যাতন বিরোধী শপথ বাক্য পাঠ করান ইউএনও নিজাম উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

উখিয়ায় পক্ষকালব্যাপী নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহাম্মদ সঞ্জুর মোরশেদ, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জালিয়া পালং ইউপি চেয়ারম্যান এস এম ছৈয়দ আলম, রত্নাপালং ইউপি চেয়ারম্যান নুরুল হুদা, হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী, পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার পরিমল বড়ুয়া,  উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার ও অনলাইন প্রেস ক্লাব সভাপতি শফিক আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও সভায় বিভিন্ন স্কুল, কলেজ ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক মেধু কুমার বড়ুয়া।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

ধন্যবাদ আপনার সচেতন মন্তব্যের জন্য।